Ameen Qudir

Published:
2020-04-05 16:01:20 BdST

"ইন্টার্ণদের সার্ভিস তো রোগীর জন্য অত্যাবশ্যক নয় :তাদের জীবন নিয়ে ছিনিমিনি খেলা কেন !"


 

ডেস্ক
_____________________

সম্প্রতি ময়মনসিংহ মেডিকেলের ৫২ ব্যাচের কোমলমতি শিক্ষার্থীরা করোনা দুর্দশার পরিস্থিতিতে আপাতত: ইন্টার্ন না করতে না চাওয়ায় তাদের জন্য সারাদেশের দরোজা বন্ধ হওয়ায় চিকিৎসক সমাজে ব্যাপক বিস্ময় দেখা দিয়েছে। চিকিৎসকরা বলছেন , ইন্টার্ণদের সার্ভিস তো রোগীর জন্য প্রয়োজনীয় নয়। তারা শিক্ষানবীশ । তাদের জন্য সকল নিরাপত্তা প্রস্তুতি কি নিয়েছে মন্ত্রক ! তা হলে তাদের জীবন নিয়ে ছিনি মিনি খেলার এই আয়োজন কেন !

এ বিষয়ে একটি পত্র তুলে ধরে ডা: ফারজানা আরজুমান্দ ডাক্তার গ্রুপ প্লাটফর্মে লেখেন , ইন্টার্ণদের সার্ভিস তো রোগীর জন্য প্রয়োজনীয় নয়। তারা শিক্ষানবীশ। শিক্ষার্থীদের ঘরে থাকতে বলা হয়েছে। যদি রোগীর সেবা দিতে সমস্যা হয় তবে ডাক্তার নিয়োগ দিতে হবে। হাজার হাজার ডাক্তার বেকার ঘুরে বেড়াচ্ছে। এভাবে দেউলিয়াত্ব প্রকাশ করে ভালই হয়েছে।

আমজনতার মতো ট্যাক্সের হিসাবটা না আসলেই ভাল হতো। ট্যাক্সের টাকায় শুধু ডাক্তাররাই পড়ে না, সবাই পড়ে। কেউই তার দাদার স্কুলে, নানার কলেজে কিংবা চাচার ভার্সিটিতে পড়ে না।

যে ক্যাডারে এমন উর্ধ্বতন কর্তৃপক্ষ আছেন, তাদের অবদমিত বা নিগৃহীত বা অপদস্থ বা হেয় করার জন্য অন্য ক্যাডারের তো প্রয়োজন নেই।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়