Ameen Qudir

Published:
2020-02-18 05:46:07 BdST

শিক্ষাখরচের চাপ নিতে না পেরে মেডিকেল টপার ঢামেক ছাত্রের আত্মহত্যার চেষ্টা


ডেস্ক
__________________

মেডিকেল শিক্ষাখরচের চাপ নিতে না পেরে অতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যা করতে গিয়ে সহপাঠীদের সতর্কতায় প্রাণে রক্ষা পেলেন মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার বাংলাদেশ জাতীয় মেধা তালিকার একজন টপার। দেশের শীর্ষ বিদ্যাপীঠ ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থী তিনি ।

১৫ ফেব্রুয়ারি২০২০ গুরুতর অবস্থায় তাকে ঢামেক হাসপাতালে আনেন তার সহমর্মী সহপাঠীরা। ১৬ ফেব্রুয়ারি তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানান, অবস্থা কিছুটা উন্নতির দিকে।
ডাক্তার প্রতিদিন সম্পাদক ডা. সুলতানা আলগিন ও সম্পাদনা পরিবারের পক্ষ থেকে আমরা তার দ্রুত সুস্থতা কামনা করি। এ রিপোর্টে তার সার্বিক মানমর্যাদা ও সামাজিক পরিস্থিতির বিবেচনায় তার নাম গোপণ রাখা হল। ছবিও অস্পষ্ট করা হল।

বন্ধু ও স্বজনেরা জানান, ঢামেকের ফজলে রাব্বী হলের একটি রুমে থাকেন তিনি। । শুক্রবার রাত সাড়ে ৯টায় সে হল থেকে বের হন। পরে শনিবার সায়দেবাদের ছায়ানিড় হোটেলের তৃতীয় তলার একটি রুম থেকে অচেতন অবস্থায় পড়ে থাকেন। সহপাঠিরা খবর পেয়ে ছুটে যান। উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। বর্তমানে সে ঢামেকের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের আইসিইউতে ভর্তি আছেন।

তার এক বন্ধু বলেন, অর্থনৈতিক দুশ্চিন্তায় সে প্রচুর ডিপ্রেশনে ভুগছিল।
কয়েক বছর আগে সারা বাংলাদেশ সমন্বিত মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম ৪টি শীর্ষস্থানের একটির অধিকারী হয়ে সারাদেশে আলোড়ন সৃষ্টি করেন তিনি। তার পিতা হত দরিদ্র দিন মজুর। বাড়ি দিনাজপুরের এক উপজেলায়। তার বাবা সংসারের ভরণ-পোষণ নির্বাহের জন্য দিনমজুরির পাশাপাশি রিকশা ভ্যান চালান। ছেলের লেখাপড়ার খরচ জোগাতে সেই রিকশা ভ্যান বিক্রি করেন তিনি। এই চাপ অসহ্য ছিল এই মেডিকেল টপারের।
জেএসসিতে গোল্ডেন জিপিএ-৫ সহ ট্যালেন্টপুলে বৃত্তি এবং এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ এর কৃতিত্ব অর্জন করেন এই গোল্ডেন জিনিয়াস। ।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়