Ameen Qudir

Published:
2020-01-04 15:41:00 BdST

কমিশন না নেওয়ার ঘোষণা দিলেন পিরোজপুরের মঠবাড়িয়ার ডাক্তাররা


 

মঠবাড়িয়া হাসপাতাল

সংবাদদাতা, পিরোজপুর
______________________
সবাইকে চমকে দিয়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তাররা বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক থেকে চিকিৎসার নামে কমিশন বাণিজ্য বর্জনের ঘোষণা দিয়েছেন। প্রতিদিন হাসপাতালে কর্মদিবসের শুরুতে কোনো চিকিৎসক আর্থিক সুবিধার জন্য কোনো প্রাইভেট রোগী দেখবেন না বলেও পরিস্কার ঘোষণা দেন। এ নিয়ে মঠবাড়িয়ায় সহ সারা পিরোজপুর জেলায় প্রশংসার বন্যা বয়ে যাচ্ছে। রোগীরা ভীষণ খুশি। তারা বলছেন, এরা ডাক্তার নন, এরা দেবতা, ফেরেশতা।

গত ২ জানুয়ারি ২০২০ বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে জরুরি মতবিনিময়সভা করে চিকিৎসাসেবার মান উন্নয়নে হাসপাতাল কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলী আহসানের সভাপতিত্বে মতবিনিময়সভায় বক্তব্য দেন ডা. প্রিয়াংকা হালদার, ডা. আশীষ কুমার দেবনাথ, ডা. রাকিবুর রহমান ডা. ফেরদৌস ইসলাম, ডা. সোনিয়া আক্তার ।

সভায় চিকিৎসাসেবার মান উন্নয়নে ও রোগীদের হয়রানি বন্ধে অফিস সময়ের আগে প্রাইভেট প্র্যাকটিস না করা, হাসপাতাল শতভাগ দালালমুক্ত করা, ২৪ ঘণ্টা স্বাভাবিক প্রসূতি সেবা, ফ্রি সিজারিয়ান অপারেশন, প্যাথলজি বিভাগে পরীক্ষা-নিরীক্ষার মান বৃদ্ধি, হাসপাতালের স্বাস্থ্যসম্মত পরিবেশ সুরক্ষা, ডায়াগনস্টিক সেন্টারে রোগী রেফারের নামে অর্থ বাণিজ্য না করাসহ হাসপাতালের সার্বক্ষণিক নিরাপত্তা বিষয়ে তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী আহসান বলেন, ‘জনস্বার্থে চিকিৎসাসেবার মান উন্নয়নে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আমরা আশা করছি, তাতে সরকারি হাসপাতালে জনসাধারণ মানসম্মত চিকিৎসাসেবা পাবেন।’

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়