Ameen Qudir

Published:
2019-10-14 13:53:25 BdST

আবরারকে নিয়ে পোস্ট লিখলেন বিএম এ মহাসচিব


 


ডা. ইহতেশামুল হক চৌধুরী
মহাসচিব
বাংলাদেশ মেডিকেল এসাসিয়েশন: বিএমএ
__________________________

কিছুদিন থেকে ফেইসবুক আর প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রিয় আবরার সম্পর্কে অনেক সহানুভূতিশীল লেখা দেখছি ও পড়ছি। সন্তানতূল্য আবরার চলে গেছে সে আর ফিরে আসবে না। তার পরিবারের দুঃখ কষ্ট যে কোন স্বজন হারানো ব্যক্তির কাছেই অনুমেয়। রাজনীতির নামে যারা অপরাধ করছে তাদের প্রতি সকলের সহজাত ঘৃণা প্রকাশ মানবিকতার সরল সহজ প্রকাশ বটে।
মাননীয় প্রধানমন্ত্রীর তাৎক্ষনিক কঠিন সিদ্ধান্ত ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর তড়িৎ ও যথাযথ পদক্ষেপ জাতিকে আশাবাদী করেছে। নিকট অতীতে নুসরাত হত্যাকান্ড, নারায়ণগঞ্জের খুন সহ অসংখ্য হত্যাকান্ডের বিচারিক প্রক্রিয়ায় সরকারের ভূমিকা নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে।
আমরা উদ্বিগ্ন হয়ে উঠি যখন দেখি -
১) একশ্রেণির সুশীল লাগামহীন ভাবে বিভিন্ন মাধ্যমে চোখ বুঝে অনবরত মিথ্যার বেসাতি করে যাচ্ছেন
২) এদেশের জংগী সংগঠন গুলো রাজপথে মিছিল করছে
৩)বিদেশের অর্থে জীবিকা নির্বাহকারীরা তাদের গুরুদের বক্তব্য বলেই চলেছেন
৪) আসিফ নজরুল আর (অ)সচেতন নাগরিক কমিটির বদ. আলম মজুমদাররা আর রাজনীতির ফসিল নেতারা কেউবা ব্যানার নিয়ে মিছিল আর কেউবা গলা ফুলিয়ে বক্তব্য দিচ্ছেন
৫) দূর্নীতিবাজ দেউলিয়া বি এন পি আর তাদের সন্ত্রাসী ছাত্র সংগঠনের নেতারা লম্ফ দিচ্ছেন
৬) ওয়ান ইলেভেনের কুশীলবরা বগল দাবা দিচ্ছেন
৭) কিছু কিছু ব্যক্তি যারা কখনো সমাজ দেশ রাজনীতি নিয়ে ভাবতেন না, বরং তারা নিজেদের সুখ নিদ্রায় আচ্ছন্ন ছিলেন, তারাও মনের মাধুরি মিশিয়ে কবিতা লিখছেন মুরব্বিয়ানা পরামর্শ দিচ্ছেন।
ন্যুনতম লজ্জাবোধ কি তাদের নেই, তারা বায়ান্নর আন্দোলনে, ৭১ এর মুক্তিযুদ্ধে ছাত্রদের ভূমিকা দেখেনি? হলি আর্টিজানে নিহত আমাদের সন্তান আর হিতৈষীদের জন্য তারা কি মিছিল করেছিলো? কবিতা লিখেছিলো? রাতে টকশো আর গণমাধ্যমে কিছু বলেছিলো? এরা বিড়াল তপস্বী, বকধার্মিক? এদের থেকে দেশবাসীকে সাবধান হতে হবে? এইত কিছুদিন পূর্বে এরা স্কুলের ছেলেদের রাস্তায় নামিয়ে আমাদের গাড়ির লাইসেন্স পরীক্ষা করিয়েছিলো অথচ এই ছেলেগুলোর নববই ভাগই জানেনা সঠিক ভাবে কি করে রাস্তা পার হতে হয়, আজ যে সব তরুনরা আবরার হত্যার প্রতিবাদে রাস্তায় মিছিল করছে তাদের অনেকের হাতেত' সেদিন ও লাঠি ছিলো। এই কোমলমতিদের যারা ব্যবহার করছে তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। অথর্ব অপদার্থ প্রশাসকরা নতজানু হয়, তাই ত' বুয়েট কতৃ'পক্ষ ছাত্র রাজনীতি বন্ধ করে জংগীবাদ উত্থানের সুযোগ করে দিলো।
আমরা আবরার হত্যার দ্রুত বিচার চাই।
অপরাজনীতির অবসান চাই।
শিক্ষাংগনে সুস্থ রাজনীতির বিকাশ চাই।
বকধার্মিক আর সুযোগ সন্ধানীমুক্ত প্রগতিশীল রাস্ট্র চাই।
সাধু সাবধান।
২.
গায়ে মানে না আপনি মোড়ল। একটি আন্তর্জাতিক সংস্থা আবরার হত্যার বিচার চায়। আবরার আমাদের সন্তান, এদেশের নাগরিক, তার হত্যার বিচার এদেশের সরকার করবে। এবং সবাই তার বিচার চায়, সরকার ও যথাযথ ট্র্যাক এ আছে। আপনারা কে? প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দীপ হত্যা, সনি হত্যায় আপনারা সুখনিদ্রায় ছিলেন কি?সিরিয়া ফিলিস্তিন আর ইরাক কিংবা লিবিয়ায় লক্ষ লক্ষ হত্যায় কি জেগে ঘুমাচ্ছেন? নিজের চরকায় তেল দিন। পৃথিবীর যে সব দেশে এদেশের হন্তারক গুলো আশ্রয় নিয়েছে পারলে তাদেরকে দেশে ফেরত পাঠান। মিয়ানমার থেকে যারা এদেশে এসেছে সাহস থাকলে তাদের ফেরত নেবার ব্যবস্থা করুন। কাজ করে বেতন হালাল করুন, বক্তৃতা দিয়ে নয়।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়