Ameen Qudir

Published:
2019-09-09 14:27:21 BdST

খুলনায় চিকিৎসককে নির্মম আক্রমন, হত্যা চেষ্টা: চিকিৎসক না বাঁচলে রোগী বাঁচাবে কে?


 


ডেস্ক
_______________________

 খুলনার খালিশপুর ক্লিনিকে চিকিৎসারত অবস্থায় একজন মাতালের মৃত্যুর প্রেক্ষিতে আনুমানিক রাত সাড়ে তিনটার দিকে একদল দুর্বৃত্ত কর্তব্যরত চিকিৎসককে অপহরণ করে নিয়ে যায় এবং সশস্ত্র অবস্থায় তাকে নির্মমভাবে কুঁপিয়ে হত্যার চেষ্টা করে। ঘটনাস্থলে আকস্মিকভাবে পুলিশ উপস্থিত না হলে হয়তো ডা. সুজাকে সন্ত্রাসীরা মেরেই ফেলতো। খুলনা মেডিক্যাল কলেজ ইচিপের সাবেক সভাপতি সুজা বর্তমানে খুলনা মেডিক্যালে ভর্তি। ঘটনাস্থল থেকে পুলিশ দুজন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। চিকিৎসক নেতা ডা. এম আবুল হাসনাত মিল্টন জানান এসব তথ্য। তিনি আরও জানান,

 

স্থানীয় প্রভাবশালীরা ইতিমধ্যে ঘটনা মিটিয়ে ফেলার জন্য অন্যায়ভাবে চাপ প্রয়োগ করা শুরু করেছে। খুলনা বিএমএ ব্যাপারটা দেখছে। আমি খুলনা বিএমএ ও স্বাচিপ নেতা মেহেদী নেওয়াজের সাথে বিস্তারিত কথা বলেছি।

 

বারবার বলা সত্বেও কর্মস্থলে চিকিৎসকদের ব্যাপারে কর্তৃপক্ষের নীরবতা আজকাল সকল প্রকার সহ্য ক্ষমতা অতিক্রম করে যাচ্ছে। চিকিৎসকদের প্রাণের দাবী ‘চিকিৎসক সুরক্ষা আইন’ সেই ২০১৪ সাল থেকে ঝুলিয়ে রাখার মধ্য দিয়ে কর্তৃপক্ষ চরম উদাসীনতার পরিচয় দিচ্ছে।

 

এফডিএসআরের পক্ষ থেকে আমরা খুলনায় চিকিৎসক আক্রমনের নৃশংস ঘটনার যথাযথ বিচার দাবি করছি। অন্যথায় পরিস্থিতির দায় বাংলাদেশের চিকিৎসক সমাজ বহন করবে না।

 

এ বিষয়ে জনপ্রিয় মিডিয়া পারসন ডা. আবদুন নূর তুষার বলেন, নিরাপত্তা প্রতিটি নাগরিকের অধিকার। ডাক্তার কেন নিরাপত্তা পাবে না? কেন মদের বিষক্রিয়ায়, হার্ট অ্যাটাকে রোগী মরে গেলে, মাতালের বন্ধুরা ডাক্তারকে কোপাবে? এরা কারা? এদের পরিচয় কি? সকল চিকিৎসকের উচিত একসাথে বলা , চিকিৎসক না বাঁচলে রোগী বাঁচাবে কে?

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়