Ameen Qudir

Published:
2019-08-20 21:49:09 BdST

নিজে বাঁচুন, অন্যকে বাঁচান: ডাক্তার সেজে মানুষের জীবন নিয়ে ব্যবসা করছেন এই লোক


 

ডেস্ক
__________________________

প্রতারক ডাক্তার ঢাকা কলকাতা বরিশাল ময়মনসিংহ শিলিগুড়ি : এমন কি তমলুকের মত ছোট শহরে সর্বত্র। তেমনই একজনের খবর জানাচ্ছেন ডা. প্রীতম মন্ডল। তিনি লিখেছেন নিম্নরুপ।
সাধারণত স্ক্রিন শট নিয়ে লোকজনকে জনসমক্ষে অপদস্ত করার আমি চরম বিরোধী। কিন্তু যদি সেটা ফর দ্যা সেক অফ পিউপিল হয় তাহলে, অন গড বলছি আই উইল নট টেক মাই ফুট ডাউন। নিচের স্ক্রিন শট গুলো একটু মন দিয়ে দেখুন। কোন গ্রামাঞ্চলে নয় মশাই, খোদ তমলুকের মত পোড় খাওয়া শহরে মানুষের জীবন নিয়ে কি চমৎকার ব্যবসা করছেন ভদ্রলোক।

এটাই বাস্তব। ভেবে দেখুন কার হাতে নিজের জীবন তুলে দিচ্ছে মানুষ। ভদ্রলোকের কোন প্রথাগত ডিগ্রি নেই ডাক্তার হওয়ার মত। আমার যতদূর ধারণা কোন নার্সিং হোমের ওটি অ্যাসিসটেন্ট আর যাই হোক, ডাক্তার নয়। আর কি অস্পর্ধা মাইরি! আমার এক বন্ধু ওনাকে জিজ্ঞেস করেছিল," আপনি MBBS?" তার উত্তরে ভদ্রলোক রীতিমত ঝগড়া এবং হুমকি দিয়ে গেলেন। লক্ষ্য করুন কোনরকম ডিগ্রি ছাড়া একজন (অ)মানুষ নিজেকে ডাক্তার বলে কিরকম সগর্বে তমলুকের বুকে চেম্বার খুলে নিজের পকেট ভরছেন!

সরকার এদেরকেই নাকি ছ'মাসে ডাক্তার বানাবে! শালা এতবছর পড়ার পরেও একটা ওষুধ লিখতে গেলে ফেটে যায়, হাত কাঁপে, আর এ ব্যাটা তো সুপারম্যান!!

কি সুন্দর ভাবে আমাদের হেল্থ কেয়ার সিস্টেম ধ্বংস হচ্ছে। সরকার এই রসাতলে যাওয়াটাকেই বৈধতা দিয়ে দিল। কনগ্রাচুলেশন.....

কেউ যদি পারেন সংশ্লিষ্ট অথরিটির কাছে বিষয়টি জানান। যাতে অন্তত কারুর ক্ষতি না হওয়ার আগে একে থামানো যায়।

ভালো হোক মানুষের।
ভদ্রলোকের প্রোফাইল লিঙ্ক....
https://www.facebook.com/sritanu.chakrabarty
ভদ্রলোকের পোস্টের লিঙ্ক...
https://m.facebook.com/story.php…

#প্লিজ_শেয়ার_সেভ_পিউপিল
#সেভ_হেল্থ_কেয়ার_সিস্টেম

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়