Ameen Qudir

Published:
2019-07-03 12:24:42 BdST

অধ্যাপক রেজাউলসহ চিকিৎসকদের বদলী চিকিৎসা সেবার স্বার্থে অবিলম্বে বাতিল করুন


 

ডেস্ক
_________________________

চট্টগ্রাম বিএমএর সাধারণ সম্পাদক ও জনপ্রিয় পেশাজীবি নেতা ডা. ফয়সল ইকবাল চৌধুরী বলেছেন, ফেইসবুক কমেন্ট এর কারণে চমেক হাসপাতালের একমাত্র শিশু হেমাটো অনকোলজিস্ট অধ্যাপক এ কে এম রেজাউল করিম সহ শাস্তিমূলক বদলীকৃত সকল চিকিৎসকের বদলী আদেশ চিকিৎসা সেবার স্বার্থে অবিলম্বে বাতিল করুন।

চিকিৎসক নেতা ডা. শুভ সাবেরী প্রকাশ করেছেন হাজারো চিকিৎসকের মনের কথা । তিনি বলেছেন,

নিচে যে কথা গুলো বলবো সেগুলো একজন ডাক্তার হিসেবে নয় একজন সাধারণ নাগরিক হিসেবেই বলছি। অধ্যাপক ডাঃ Akm Rezaul Karim স্যার চিকিৎসক হিসেবে কেমন?? মানুষ হিসেবে কেমন? উনার রাজনৈতিক আদর্শ কি এগুলো নিয়ে আমি মাথা ঘামাতে চাই না এগুলো উনার রোগী‚ আশেপাশের মানুশ এবং উনার রাজনৈতিক সহকর্মী যারা আছেন উনারা খুব ভালো বলতে পারবেন। তবে এটা দিধ্বাহীন ভাবে বলতে পারি যেই রোগীদের চিকিৎসা করার জন্য চট্টগ্রামে কেউ নেই একমাত্র তিনি ছিলেন সেই বিষয়ের বিশেষজ্ঞ চিকিৎসক। আর রাজনৈতিক আদর্শ নিয়ে যদি বলতে চাই তাহলে বলতে হয় উনি এবং উনার পরিবার বঙ্গবন্ধুর আদর্শেই উজ্জীবিত .
এখন এখানে দূটো বিষয়:
প্রথমত: এই যে মাশরাফিকে নিয়ে সামান্য একটা মন্তব্য করার কারনে স্যারের বদলি হলো এটা দেশের গন্ডি পেরিয়ে ইতিমধ্যেই আন্তর্জাতিক গনমাধ্যমে ভালো ভাবেই প্রচার পেয়েছে। তাহলে ব্যাপার টা কি দাড়ালো? ?? আজ বা কাল যদি খেলার আগে বা খেলার মাঝখানে মাশরাফিকে কোন সাংবাদিক বা কোন ধারাভাষ্যকার বা যে কেউ আনওফিসিয়ালি এই ব্যাপারটা জিজ্ঞেস করে বসে তখন কি হবে? তখন মাশরাফির মানসিক অবস্থাটা কেমন হবে? এর প্রভাব কি খেলায় পরবে না? আর মাশরাফি তো বলেনি যে দাও ওইসব ডাক্তাদের বদলি করে দাও। আর যেকারনে বদলি করা হলো তা কি সরকারি চাকরিবিধির কোন ধারায় পড়ে? দ্বিতীয়তঃ যাদের কল্যানে স্যারের বদলি হলো চট্টগ্রাম থেকে রাঙামাটি তারা কি একবারো বোঝার চেষ্টা করেন নি যে উনাকে রাঙামাটি বদলি করা হলে চট্টগ্রাম বিভাগের বিশেষত চট্টগ্রাম মেডিকেলের কলেজের পেডিয়াট্রিক অনকোলজি বিভাগের বাচ্চা গুলোর চিকিৎসা কিভাবে চলবে নাকি উনারা জেনে বুঝে ইচ্ছাই করেই এই কাজ করেছেন? উনাদের ক্ষমতা আছে বলে জেনেশুনে উনারাতো দেশের ক্ষতি করার অধিকার পান নি বা সেই অধিকার কেউ দেয় নি। মাশরাফি তো আমাদের সবার ইমোশন কিন্তু যারা মাশরাফি কান্ডে স্যার কে বদলি করলেন আমি চ্যালেঞ্জ দিয়ে বলবো উনারা হয়তো মাশরাফির খেলা ৫ টি ম্যাচ ও ভালো করে দেখেন নি। নাকি এটা অন্যধান্দা চিন্তা করে দেখার বিষয়?
গুটি কয়েকজনের জন্য এভাবে দেশের দুমুখো ক্ষতি কখনই মেনে নেয়া যায় না। শুভ বুদ্ধির উদয় হোক।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়