Ameen Qudir

Published:
2019-06-25 10:36:03 BdST

চিকিৎসকের ওপর বরগুনায় গুন্ডাদের হামলা: ফুঁসছে চিকিৎসক সমাজ: ক্ষুব্ধ বিবেকবান মানুষ


 

ডেস্ক
______________________

বরগুনা সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকের ওপর গুন্ডাদের হামলার প্রতিবাদে বাংলাদেশের চিকিৎসক সমাজ ফুঁসছেন ক্ষোভে। তাদের সঙ্গে যোগ হয়েছেন সাধারণ বিবেকবান জনগনও।
তারা বলছেন,
বরগুনা জেনারেল হাসপাতালে গুন্ডাদের হামলায় বরগুনাবাসী ক্ষতিগ্রস্থ হল। কতিপয় গুন্ডা লাখ লাখ মানুষের স্বাস্থ্যসেবাদানকারীদের অপমান অপদস্থ করে কার্যত বরগুনাবাসীকে আসামীর কাঠগড়ায় দাড় করালো। এদের সমুচিত শাস্তি ছাড়া এই কলঙ্ক মোচন হবে না।

সম্প্রতি বরগুনা জেনারেল হাসপাতালে একজন বিশেষজ্ঞ ডাক্তার লাঞ্ছিত হয়েছেন। ডাক্তার লাঞ্ছিত হবার ঘটনার সি সি ভিডিও ফুটেজ দেশে বিদেশে ব্যাপক আলোচিত-সমালোচিত হচ্ছে। বরগুনার সাধারণ মানুষ বলছেন, ডাক্তারকে যেভাবে লাঞ্ছিত করা হয়েছে তাতে আমরা বরগুনাবাসী লজ্জিত, দুঃখিত।
ররগুনাবাসীর পক্ষে হাসান তারেক, মহিউদ্দিন , মানসুর আহমেদ প্রমুখ বলেন,
এই ঘটনার বিচার আমরা চাচ্ছি। ডাক্তারের পক্ষে বিনামূল্যে আইনগত সহায়তা দিতে আমরা প্রস্তুত। বরগুনার সম্ভাবনাময় তরুন আরিফ খান লিখেছেন তিনি ডাক্তারের পক্ষে মামলা দায়েরে বাদী হতে আগ্রহী। আরিফ বলেন, কেউ যদি মামলা দায়ের না করে আমরা আমাদের নিজেদের খরচে মামলা দায়ের করে অপরাধীদের শাস্তি নিশ্চিত করব এবং বরগুনাবাসীর লজ্জা থেকে বরগুনাবাসীকে মুক্ত করব।
ওদিকে
‘চিকিৎসকের জন্য নিরাপদ কর্মস্থল চাই’ এ স্লোগানে সরকারি দায়িত্বরত অবস্থায় বরগুনা সদর হাসপাতালের চিকিৎসক ডা. মশিউর রহমানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়ে বরিশালে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে।
২৪ জুন বেলা সাড়ে ১১টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের সামনে এ মানববন্ধন ও সমাবেশ করা হয়। মানববন্ধনের আয়োজন করে শেবাচিম হাসপাতালের সর্বস্তরের চিকিৎসকরা।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. ইসতিয়াক হোসেন, সাধারণ সম্পাদক ডা. মনিরুজ্জামান শাহিন, শেবাচিম হাসপাতালের আউটডোর ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপিত ডা. সৌরভ সুতার, সাধারণ সম্পাদক ডা. নুরন্নবী তুহিন, সাংগঠনিক সম্পাদক ডা. মোস্তফা কামাল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, একজন রোগীর জন্য চিকিৎসক সবসময় তার দায়িত্বশীল ভূমিকা পালন করেন। কিন্তু আমরা দেখছি প্রায়ই কর্মক্ষেত্রে চিকিৎসকরা নানাভাবে লাঞ্ছিত ও হামলার শিকার হচ্ছেন। এসব ঘটনা থেকে চিকিৎসকরা পরিত্রাণ চাই, চাই নিরাপদ কর্মক্ষেত্র। সরকারের কাছে দাবি চিকিৎসকের নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিত করা হোক।

সমাবেশে বক্তারা আরো বলেন, সরকারি দায়িত্বরত অবস্থায় বরগুনা সদর হাসপাতালের চিকিৎসক ডা. মশিউরের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী তাদের কাজও করছে। আমরা চাই ডা. মশিউরের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক। পাশাপাশি এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হোক, যাতে অন্য কোনো চিকিৎসক কর্মস্থলে হামলার শিকার না হন।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়