Ameen Qudir

Published:
2019-06-15 08:25:22 BdST

ডাক্তার আন্দোলনকে বেআইনি বলতে নারাজি কলকাতা হাইকোর্টের, রাজ্যের কাছে জবাব তলব


 

কলকাতা থেকে সংবাদদাতা
_____________________

এনআরএস কাণ্ড নিয়ে এবার আদালতেও ধাক্কা খেল রাজ্য সরকার।
এনআরএসের ঘটনার প্রেক্ষিতে ডাক্তারদের আন্দোলন বেআইনি ঘোষণার জন্য অন্তর্বর্তী নির্দেশ দিতে অস্বীকার করল কলকাতা হাইকোর্ট। উল্টে রাজ্য সরকারকে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের বোঝানোর পরামর্শ দিল প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণ ও বিচারপতি শুভ্র ঘোষের ডিভিশন বেঞ্চ।
ডাক্তারদের আন্দোলনকে বেআইনি ঘোষণা করল না কলকাতা হাইকোর্টে, রাজ্যের কাছে জবাব তলব
উল্লেখ্য, জুনিয়র ডাক্তারদের আন্দোলন বেআইনি ঘোষণার আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টে হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন চিকিৎসক কুণাল সরকার। তার প্রেক্ষিতে প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণ ও বিচারপতি শুভ্র ঘোষের ডিভিশন বেঞ্চ প্রশ্ন করেছে, কেন ডাক্তারদের আন্দোলন এত বড় আকার নিল। এনআরএসে ডাক্তারদের উপর হামলার ঘটনার প্রেক্ষিতে রাজ্য সরকার কী পদক্ষেপ করেছে, তাও জানতে চেয়েছে আদালত। ২১ জুন মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। সেদিন রাজ্যের কাছ থেকে এ ব্যাপারে উত্তর চেয়েছে কলকাতা হাইকোর্ট।
একই সঙ্গে রাজ্য সরকারকে আন্দোলনরত ডাক্তারদের কাজে ফেরানোর জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণ ও বিচারপতি শুভ্র ঘোষের ডিভিশন বেঞ্চ। সব হাসপাতালে রোগীরা যাতে যথাযথ পরিষেবা পান, তাও রাজ্যকেই দেখার দায়িত্ব দিয়েছে আদালত। পাশাপাশি অন্য একটি জনস্বার্থ মামলার প্রেক্ষিতে আন্দোলনরত ডাক্তারদের হিপোক্র্যাটিক ওথের কথা মনে করিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্ট।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়