Ameen Qudir

Published:
2019-06-11 22:53:31 BdST

মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন ডাক্তার, কলকাতার হাসপাতালে কর্মবিরতির ডাক


 

ডেস্ক:

রোগী মৃত্যুর জেরে সোমবার মধ্যরাতেই রোগী এবং জুনিয়র ডাক্তারদের খন্ডযুদ্ধে ইটের আঘাতে গুরুতর জখম হন দুই জুনিয়র ডাক্তার। তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে নিউরো সায়েন্সে চিকিৎসাধীন গুরুতর আহত পরিবহ মুখোপাধ্যায়-সহ আরও এক হবু চিকিৎসক। কার্যত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে পরিবহ। এই ঘটনায় রোগীর পরিবারে দুজনকে জামিন অযোগ্য ধারায় গ্রেফতার করা হয়েছে। সূত্রের খবর নিউরো সায়েন্সে গিয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য। এআরএসেও পৌঁছেগিয়েছেন তিনি।

এনআরএসের ঘটনায় মেদিনীপুর মেডিক্যাল কলেজ, ন্যাশনাল মেডিক্যাল কলেজ, আর জি কর, কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল-সহ একাধিক হাসপাতালে কর্মবিরতির ডাক দিয়েছেন ইন্টার্নরা। পরিস্থিতি যে দিকে গড়াচ্ছে , তাতে রাজ্য জুড়ে ব্যাহত হতে পারে চিকিৎসা পরিষেবা।

 

শেষাদ্রি বসু জানান, পরিবহ মুখোপাধ্যায় জয়েন্টে ১৮০ র‍্যাংক করেছিল, এন আর এসে রোগী মৃত্যু কে কেন্দ্র করে ২০০ জনের উন্মত্ত আক্রমনের দাম দিল সে, তার মাথার খুলির ছবিও দেখলাম। বীভৎস। তার বাবা, মায়ের মানসিক অবস্থা বুঝতে পারছি।সুস্থ হয়ে উঠুক সে। জুনিয়ার ডাক্তারদের ক্রোধ সংগত, কিন্তু জরুরি বিভাগ স্তব্ধ করে দিয়ে অগনিত নিরাপরাধ রোগীদের বিপদে ফেলার প্রতিবাদও সংগত না। মঙ্গলবার রাজ্যে আউটডোর পরিষেবা বন্ধ।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়