Ameen Qudir

Published:
2019-05-19 12:32:21 BdST

প্রধানমন্ত্রীর কাছে ৩৯তম বিসিএসে উত্তীর্ণ নন ক্যাডার চিকিৎসকবৃন্দ মানবিক আবেদন করলেন


 


ডেস্ক
______________________


দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মানবিক আবেদন জানিয়েছেন ৩৯তম বিসিএসে উত্তীর্ণ নন-ক্যাডার চিকিৎসকবৃন্দ। এক বক্তব্যে তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, স্বাস্থ্যখাতে বিদ্যমান চিকিৎসক সঙ্কট নিরসনে ৩৯তম বিসিএসে উত্তীর্ণ ননক্যাডার ৮৩৬০ জন নন ক্যাডার চিকিৎসককে ক্যাডার ভুক্তি করণের বিনীত আবেদন জানাই।
তারা বলেন, আমরা জান প্রাণ দিয়ে দেশের স্বাস্থখাতে অবদান রাখার শপথ করছি। মানুষের জীবন রক্ষায় ও বাঁচানোয় আমরা সদা অতন্দ্র কাজ করছি ও করব । আমরা অভিজ্ঞতা লাভ করেছি সুচিকিৎসার। মাননীয় প্রধানমন্ত্রী , আমাদের নিয়োগ ও স্বীকৃতি চাই আপনার কাছে। আপনি আমাদের আবেদন বিবেচনা করে দেশের স্বাস্থ্য খাতকে আপনার স্বপ্ন অনুযায়ী বিশ্বমানে নিয়ে আমাদের শিক্ষা, মেধা যোগ্যতা ও কর্মঅভিজ্ঞতা দিয়ে মর্যাদার সাথে কাজ করার সুযোগ দিন। আমরা আপনার কাছে কথা রাখব। প্রমাণ করব আমাদের প্রতিজ্ঞা।


নিয়োগের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় সিদ্ধান্ত চান ৩৯তম বিসিএসে উত্তীর্ণ নন-ক্যাডার চিকিৎসকরা। চিকিৎসকরা বলেন, ৮ হাজার ৩৬০ জন চিকিৎসক নিয়োগই যথেষ্ট নয়, স্বাস্থ্যখাত ভালোভাবে চালাতে হলে আরও ২০ থেকে ২৫ হাজার ডাক্তার জরুরি।


হাসপাতাল ও মেডিক্যাল কলেজে চিকিৎসক সংকট নিরসনের লক্ষ্যে সাবেক স্বাস্থ্যমন্ত্রীর সুপারিশ অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ বিসিএসের মাধ্যমে আরও ১০ হাজার চিকিৎসক দ্রুত নিয়োগের অনুমতি দেন। এ লক্ষ্যে আয়োজিত ৩৯তম বিশেষ বিসিএসে ১৩ হাজার ১৫২ জন উত্তীর্ণ হন। তবে সেখান থেকে মাত্র চার হাজার ৭৯২ জন চিকিৎসককে নিয়োগের সুপারিশ করে পিএসসি। এতে উত্তীর্ণ আরও আট হাজার ৩৬০ জন চিকিৎসক অনিশ্চয়তায় পড়েন।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়