Ameen Qudir

Published:
2019-04-28 06:02:39 BdST

"এমপি মাশরাফির ফোনালাপই প্রমাণ করে এই দেশে অফিসিয়াল ডেকোরাম বলে কিছু নেই "


"একজন জনপ্রতিনিধি তার অনুগত বাহিনী নিয়ে প্রকাশ্যে ভিডিও ক্যামেরা অন করে একজন প্রতিষ্ঠান প্রধান ও সিনিয়র চিকিৎসকের সাথে যে সৌজন্য বহির্ভূত ভাষায় কথা বলেছেন সেটা প্রমান করে এদেশে চিকিৎসকরা মূলত 'গরীবের ভাউজ'।"

ডেস্ক
__________________

বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ান ডে ক্যাপ্টেন মাশরাফি বিন মোরতাজার নড়াইলে হাসপাতালে ঝটিকা অভিযান; চিকিৎসকদের সঙ্গে ফোনে দম্ভপূর্ণ কথাবার্তা, ধমক ; সেসব ভিডিও করে প্রচার নিয়ে প্রশ্ন উঠেছে। ভিডিওগুলো এখন ভাইরাল।

এ নিয়ে বাংলাদেশের চিকিৎসক সমাজে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

বিশিষ্ট কলামিস্ট , দু বাংলায় ব্যাপক সমাদৃত সঙ্গীত শিল্পী ডা. গুলজার হোসেন উজ্জ্বল এ বিষয়ে লেখেন,
মাননীয় সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ফোনালাপই প্রমান করে এই দেশে অফিসিয়াল ডেকোরাম বলে কিছু নেই।

একজন সরকারি কর্মকর্তার কর্তব্যে অবহেলার (আমি ধরেই নিচ্ছি ডাক্তার কর্তব্যে অবহেলা করেছেন) প্রতিক্রিয়ায় একজন জনপ্রতিনিধি তার অনুগত বাহিনী নিয়ে প্রকাশ্যে ভিডিও ক্যামেরা অন করে একজন প্রতিষ্ঠান প্রধান ও সিনিয়র চিকিৎসকের সাথে যে সৌজন্য বহির্ভূত ভাষায় কথা বলেছেন সেটা প্রমান করে এদেশে চিকিৎসকরা মূলত 'গরীবের ভাউজ'।

চিকিৎসকের সাথে যদি যখন যা খুশি ভাষায় কথা বলা যায় তাহলে আমরা চিকিৎসকদের কাছে এটিকেট আশা করি কিভাবে?

একজন স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে তিনি চাইলে সহজেই এই চিকিৎসকের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নিতে পারতেন। আমরাও চাই অপরাধ হয়ে থাকলে শাস্তি হোক।

জেলায় মাসিক মিটিং হয় বিভিন্ন সেবা খাতের সমস্যা নিয়ে৷ সেখানে যে কোন ভাবেই চার্জ করা যায় একজন সরকারি কর্মকর্তাকে। তা না করে প্রকাশ্যে ভরা হাটে কাউকে অপদস্ত করা একধরণের দম্ভই প্রকাশ করে।
একজন দাগী অপরাধীকেও প্রকাশ্যে অপমান করার সুযোগ নেই।

_______________________

সাংসদ মাশরাফির ফোনালাপ নিয়ে নানা ভিডিও ভাইরাল। সেসবের মধ্যে সংলাপের নানা দৃশ্য রয়েছে। একটি লিঙ্ক দেয়া হল।ভিডিও সৌজন্য : নড়াইল কন্ঠ। 

 

https://www.youtube.com/watch?v=tAJujgDC37Q&feature=youtu.be&fbclid=IwAR3n0jR6yN5DwIKg_4Hhv1ZxGXRDjVptrh2Iq_pzObjwDXu2Qt7wJMsQYg8

________________________________

 

 




আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়