Ameen Qudir

Published:
2016-12-22 16:22:35 BdST

ডা. শাম্মীর মৃত্যুর ঘটনার সুবিচার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন


ডা. অনীক খান

___________________________


ডা. শাম্মীর অপ্রত্যাশিত মৃত্যু নিয়ে চলছে তোলপাড়। চলছে প্রতিবাদ । এ নিয়ে সরকারি মহলেও তোলপাড় চলছে। সোচ্চার ভূমিকা পালন করছে মৌলভীবাজার বি এম এ ।
এই অপমৃত্যুর সুবিচার চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ), মৌলভীবাজার শাখা। ল্যাবএইড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করা বক্ষব্যাধি হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. নাঈমুল হক শাম্মীর মৃত্যুর ঘটনা তদন্তের দাবি জানায় তারা।

বিএমএ, মৌলভীবাজার শাখার সভাপতি ডা. মো. শাব্বির হোসেন খান ও সাধারণ সম্পাদক ডা. মো. শাহজাহান কবীর চৌধুরী স্বাক্ষরিত প্রধানমন্ত্রীকে লেখা আবেদনে ডা. শাম্মী মৃত্যুর ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত দাবি করা হয়। ঘটনার বিবরণ দিতে গিয়ে অক্সিজেনের অভাবে এবং এনজিওগ্রাম করানোর সময় ক্যাথল্যাবে প্রয়োজনীয় সার্পোট না থাকার অভিযোগ আনা হয়েছে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিকিৎসকদের মাতৃসম অভিভাবক উল্লেখ করে আবেদনে বলা হয়েছে, হাসপাতালের অদক্ষতা, অব্যবস্থাপনার কারণে ডা. শাম্মীর করুণ মৃত্যু হয়েছে। প্রধানমন্ত্রীর একজন সন্তান হিসেবে শাম্মীর এ মৃত্যুর কারণ তদন্ত করা এবং হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধও জানানো হয়েছে।

________________________

ডা. অনীক খান, সিলেট ।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়