Ameen Qudir

Published:
2019-02-20 08:10:24 BdST

১৮ কোটি মানুষকে স্বাস্থ্যসেবা দিচ্ছে চিকিৎসকরাই: আর তারা ব্যস্ত হাজিরা নিয়ে


 

 

ডা. আশীষ দেবনাথ
________________________________________

বরিশাল মেডিকেলে দীর্ঘদিনের ব্যবহৃত পরিত্যক্ত স্পেসিমেন ডাস্টবিনে ফেলা হয়েছিলো। এরপর রাস্তার কুত্তা ওগুলো ছড়ায়ে ছিটায়ে ফেললে ওনারা সেগুলো উদ্ধার করেন! লাইভ রিপোর্টও হয়েছে কিনা জানিনা! তারপর শুরু হয়েছে জ্ঞানদান। কেন এসব ডাস্টবিনে ফেলা হলো, কেনইবা মাটি চাপা দেয়া হয় নাই! মানব ভ্রূন সম্মানের সাথে হ্যান্ডল করা উচিত ছিলো... ইত্যাদি। অথচ ইনারাই নিজের বউ হাসপাতালে মরা বাচ্চা প্রসব করলে সেটি হাসপাতালে রেখে সটকে পড়েন। আর তা নিয়ে বিপাকে পড়তে হয় আমাদেরই।

কয়েকদিন আগে সোহরাওয়ার্দী হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনায় চিকিৎসক ও হাসপাতালের কর্মচারীরা অভাবনীয় দক্ষতায় কোন প্রকার ড্যামেজ ছাড়াই দুর্যোগ সামাল দেন। অথচ সেই খবরের নীচের কমেন্টগুলো পড়ে গা গুলে যাচ্ছিলো। রীতিমতো অসুস্থ সব। আচ্ছা আমাদের সবার প্রাত্যাহিক জীবনে একটু আধটু শারিরীক সমস্যাতো হয়ই। আর তা সমাধানের জন্য নিশ্চয়ই আমরা প্রতিদিন ভারত সিঙ্গাপুর দৌড়াই না। বাস্তবতা হলো এদেশের চিকিৎসকরাই আপনার অধিকাংশ সমস্যার সমাধান করেন। তাইলে ডাক্তারদের প্রতি এতোটা বিদ্বেষ, চুলকানি নিয়া আপনারা থাকেন কেমতে? মনে হয় ডাক্তারি ঔষধ নয়, ডিপজলের চুলকানির মলমই আপনাদের জন্য সঠিক চিকিৎসা!

নাকে দুর্গন্ধ লাগলেই কেউ মন্দ বায়ু ছড়াচ্ছে বলে চিল্লানোর বদঅভ্যাস ছাড়েন! অপ্রতুল সাপোর্ট নিয়ে এদেশের ১৮ কোটি জনগনের স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে এই চিকিৎসকরাই। আর আপনারা আছেন তার হাজিরা খাতা নিয়া টানাটানিতে। ভুলে যান চিকিৎসকরা অন্যদের মতো ৯-৫টা চাকুরী করেনা! উনারা ২৪ ঘন্টা সেবা প্রদান করেন। তাই পজিটিভ সমালোচনা করে চিকিৎসকদের পাশে থাকুন। নিজে ভালো থাকুন, এদেশের আমজনতাকে ভালো থাকতে দিন।
___________________________

ডা. আশীষ দেবনাথ । বিশেষজ্ঞ অবেদনবিদ, নোয়াখালি।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়