Ameen Qudir

Published:
2019-01-13 22:55:12 BdST

বিশেষ কলামসরকারি আদেশ পালনকারী পুরস্কৃত চিকিৎসক মাউদের অন্যায়টা কি ? তাকে মারল কেন?


 

ডা. মাউদ সিভিল সার্জন অফিসের একজন কর্মতৎপর চিকিৎসা কর্মকর্তা। লোকসেবী চিকিৎসক। সদালাপী সজ্জন। এক অনুষ্ঠানে সর্ব ডানে। ফাইল ছবি।

প্রতিবেদক
_____________________

অপচিকিৎসালয় ও ভুয়া ডাক্তারদের অপকর্ম রুখতে পরিচালিত ভ্রাম্যমান আদালতে অংশগ্রহণের সরকারি আদেশ পালনকারী যশোর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মীর আবু মাউদ সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন । সারাদেশের চিকিৎসক মহলে প্রশ্ন : তার কি দোষ! এখানে ডাঃ মাউদ এর অন্যায় টা কি? তার উপরই হামলা কেন!
এ বিষয়ে
৩৪ বিসিএস স্বাস্থ্য ক্যাডার এসাসিয়েশনের সাধারন সম্পাদক ও এসিস্ট্যান্ট সার্জন ডা. বিকাশ চন্দ্র পাল জানান,
ডা: মীর আবু মাউদ, মেডিকেল অফিসার, সিভিল সার্জন অফিস, যশোর। যশোর জেলা প্রশাসন জেলার আনাচে কানাচে ব্যাংগের ছাতার মত গড়ে ওঠা ক্লিনিক ও হাসপাতালগুলোতে বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনাগুলো খুজে বের করা ও দোষী প্রতিষ্ঠান মালিকদের আর্থিক দন্ড ও অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে থাকে, যেন কোন সেবা প্রত্যাশী প্রতারিত বা অপচিকিৎসা না পাই। তারই অংশ হিসাবে গত ৭ই জানুয়ারী যশোর সদর হাসপাতালের সামনে অবস্থিত একটি ডায়াগনস্টিক সেন্টারে জেলা প্রশাসনের একজন ম্যাজিস্ট্রেট ও তাকে সাহায্য করার জন্য সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডা মাউদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। সেখানে বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনা পেয়ে ম্যাজিস্ট্রেট তাদেরকে এক লক্ষ টাকা অর্থ দন্ড করেন ও দ্রুত অনিয়মগুলো সংশোধন করতে বলেন।

ডা. বিকাশ চন্দ্র পাল-------------

ডা. বিকাশ চন্দ্র পাল বলেন,এখানে ডাঃ মাউদ এর অন্যায় টা কি?
গত ১১ জানুয়ারী অসিম ডায়াগনস্টিকের মালিক ও তার সন্ত্রাসী বাহিনী ডা মাউদের উপর অতর্কিত হামলা চালান ও তাকে টেনে হিচড়ে হাসপাতালের ভেতরে নিয়ে যেতে থাকেন। আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা তাকে ছেড়ে দেই, ডা মাউদ প্রাথমিক চিকিৎসা নিয়ে বিএমএ ও সিভিল সার্জন, জেলা প্রশাসন কে বিষয়টি অবহিত করেন।

অবাক করার বিষয়, নির্বাহী ম্যাজিস্ট্রেট আইনঅনুযায়ী অর্থদন্ড দিয়েছেন , আর হামলার শিকার একজন সিভিল সার্জন অফিস প্রতিনিধি যে কিনা একজন চিকিৎসক।
অবিলম্বে ঐ সন্ত্রাসী দের আইনের আওতায় আনতে হবে ও দৃষ্টান্তমুলক শাস্তি দিতে হবে।
নয়তো যশোর এর চিকিৎসক সমাজ কঠোর আন্দোলন কর্মসুচি দিতে বাধ্য হবে।

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়