Ameen Qudir

Published:
2019-01-02 22:15:39 BdST

অবহেলিত চিকিৎসকবিভিন্ন মন্ত্রকের চিকিৎসকদের জন্য স্বাস্থ্য মন্ত্রকের আদলে পোস্ট গ্রাজুয়েশন নীতি চাই


 



ডা. শাহ আলম

_________________________

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বাইরে রেল সড়ক ,শিক্ষা ধর্ম শ্রম সহ নানা মন্ত্রণা্লয়, অধিদপ্তর,ফাউন্ডেশন,পরিদপ্তর ইত্যাদি বিভাগে কর্মরত আছেন বিপুল সংখ্যক অবহেলিত চিকিৎসক। তারা উচ্চ শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হন। তাদের কি ইচ্ছা হয় না, পোস্ট গ্রাজুশেন করবেন। অবশ্যই হয়। কিন্তু সেজন্য পোড়াতে হয় বিপুল কাঠ খড়। অধিকাংশের কপালেই সে সুযোগ ঘটে না। যে কারণে নিজ বিভাগে , মন্ত্রকে নানা প্রমোশনেও তারা বঞ্চনার শিকার হন। অথচ মেধায় তারা পিছিয়ে নন। তাই এবার জোর দাবি উঠেছে, তাদেরকেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের আদলে পোস্ট গ্রাজুয়েশন নীতিমালায় আনতে হবে। তারাও সরকারি পদস্থ কর্মকর্তা। তারা কেন বৈষম্যের শিকার হবেন।

প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন ডা. শহীদুজ্জামান নয়ন। তিনি বলেন ,
" মমতাময়ী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে,বিনীত ভাবে আবেদন, স্বাস্থ্যমন্ত্রণালয় এর বাইরে, যেমন, রেলমন্ত্রনালয়,ধর্মমন্ত্রণালয়,শ্রমমন্ত্রণালয়, অধিদপ্তর,ফাউন্ডেশন,পরিদপ্তর ইত্যাদিতে যেসব চিকিৎসক কর্মরত আছেন তাদের ক্ষেএে স্বাস্থ্য (post-graduation) নীতি স্বাস্থ্যমন্ত্রণালয় এর আদলে তৈরী করা হোক।"


এ দাবি আরও হাজার হাজার চিকিৎসকের। তারা বৈষম্যের হতাশায় চাপা হৃদয়ের রক্তক্ষরণে ভুগছেন। তাদের এই হতাশা অবিলম্বে নিরসন ও উপশম দরকার।
________________________

ডা. শাহ আলম । ভুক্তভোগী।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়