Ameen Qudir

Published:
2019-01-02 05:17:25 BdST

দাবি স্বাস্থ্য,পররাষ্ট্রসহ নানা মন্ত্রকে চিকিৎসক-এমপিদের দেখতে চাই, এক দাবি ডাক্তারদের


 মাননীয় প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন, চাঁদপুর ৩ আসনের সফল সংসদ সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডঃ দিপু মনি



ডা. স্বীকৃতি সাহা
___________________________

মহান জাতীয় সংসদ এবার চিকিৎসক সাংসদের জমজমাট।
বাংলাদেশের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ সংখ্যক চিকিৎসক সাংসদ নির্বাচিত হয়েছেন
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে । এ এক বিশাল জয়। বিরাট ঘটনা।
অতীতে এমন বিজয় আর ঘটে নি। মহাজোটকে বিশাল জয় উপহার দিয়েছে চিকিৎসক গন।
তাই বাংলাদেশের চিকিৎসক সমাজ একজোট। দল মত নির্বিশেষে তাদের সকলের এক দাবি, চিকিৎসকদের মধ্যে থেকে স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী সহ গুরুত্বপূর্ণ আরও কিছু মন্ত্রক চাই।
পররাষ্ট্র মন্ত্রকে এ যাবৎকালের সর্বাধিক সাফল্য দেখিয়েছেন ডা. দীপু মনি । উপমহাদেশেরও একজন সফল পররাষ্ট্র মন্ত্রী তিনি। ভারতসহ উপমহাদেশের বিভিন্ন দেশের মধ্যে গভীর সম্পর্কের মেলবন্ধন তৈরীতে তার ভূমিকা প্রনিধানযোগ্য। সারা বিশ্বেই বাংলাদেশের ভাবমূর্তি গঠন, যুদ্ধাপরাধী বিচারের ক্ষেত্রে তার যোগ্যতা প্রশ্নাতীত।
ডাক্তার সমাজের দাবি, ডা. দীপু মনিকে আবার পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দিয়ে দেশের ভাবমূর্তি আরও উন্নত স্তরে নেয়া হোক। স্বাস্থ্যমন্ত্রী প্রতিমন্ত্রী সহ গুরুত্বপূর্ণ মন্ত্রক সামলানোর ক্ষেত্রে ডাক্তার সাংসদরা যোগ্যতার পরিচয় দেবেন , বলাই বাহুল্য। কেননা, ডাক্তাররা উচ্চশিক্ষিত। সুশিক্ষিত। লোকসেবী মানবসেবী, কল্যাণই তাদের ধর্ম।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ভোটে ১৫ ডাক্তার সাংসদ পেল দেশ। আওয়ামী লীগ থেকে ১৪ জন। একজন জাতীয় পার্টির সাংসদ।

চাঁদপুর -৩ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি।

এ নির্বাচনে অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক (সাতক্ষীরা-৩) তিনলাখ চারহাজার ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এর আগেও নির্বাচিত হয়ে তিনি স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। মানিকগঞ্জ ৩ থেকে এমপি হলেন বর্তমান সরকারের স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন।

অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না সিরাজগঞ্জ-২ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন। গত নির্বাচনেও তিনি ক্ষমতাসীন দল থেকে এমপি নির্বাচিত হন। এছাড়া পিরোজপুর ৩ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী(মহাজোট) ডা. রুস্তম আলী ফরাজী এমপি নির্বাচিত হয়েছেন।

 

সাবেক ডা.শিক্ষামন্ত্রী প্রয়াত এ এইচ এস কে সাদেকের স্ত্রী ডা.ইসমাত আরা সাদেক নির্বাচিত হয়েছেন। এছাড়া তিনি সরকারের জনপ্রশাসন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।
ডা. আনোয়ারুল আশরাফ খান (নরসিংদী-২)। তিনিও সাবেক সাংসদ এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি। ডা. আফসারুল আমিন (চট্টগ্রাম-১০)। তিনি আওয়ামী লীগ থেকে দুইবার নির্বাচিত সংসদ সদস্য এবং সাবেক মন্ত্রী। অধ্যাপক ডা. মনসুর রহমান (রাজশাহী-৫) নির্বাচিত হন । জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক তিনি। এবারই প্রথম নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি।

ঢাকা শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. আবদুল আজিজ সিরাজগঞ্জ-৩ থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

ডা. মো. মুরাদ হাসান জামালপুর-৪ আসন থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন। তিনিও সাবেক সাংসদ। বর্তমানে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক। ডা. ইউনুস আলী সরকার (গাইবান্ধা-৩)। তিনি ২০১৪ সালের নির্বাচনে সাংসদ নির্বাচিত হন।
সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. এনামুর রহমান জাতীয় সংসদের নির্বাচিত সদস্য।

ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল (চাঁপাইনবাবগঞ্জ -১)। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তিনি।

এবং সাবেক সেনা কর্মকর্তা মেজর জেনারেল অব.অধ্যাপক ডা. নাসির উদ্দিন যশোর-২ থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন।

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়