Ameen Qudir

Published:
2018-12-28 22:06:53 BdST

হামলানির্বাচনী হিংসার শিকার হলেন অজাতশত্রু ও জনপ্রিয় মেডিকেল অধ্যাপক


 

 


সংবাদদাতা
__________________________

নির্বাচনী হিংসার শিকার হলেন অজাতশত্রু ও জনপ্রিয় একজন মেডিকেল শিক্ষক। তার আহত হওয়ার ঘটনায় সারা দেশের চিকিৎসক মহলে দেখা দিয়েছে ক্ষোভ। একটি রাজনৈতিক দুর্বৃত্ত গোষ্ঠি ডাক্তার শিক্ষকের ওপর হামলা চালায় বলে ভুক্তভোগীরা জানান। হামলায় মাথায় গুরুতর জখমসহ বাম হতের দুটি আঙুল বিচ্ছিন্ন হয়ে গেছে। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মাহবুবে আলম। সর্বপ্রিয় , মেধাবী মেডিকেল শিক্ষক। সকল রাজনীতি ধারার সমর্থক ছাত্র-ডাক্তারদের মধ্যে তিনি প্রবল জনপ্রিয়। তাকেই কুপিয়ে জখম করেছে এক হামলাকারী। হামলায় তার গাড়িচালকও আহত হয়েছেন।

বৃহস্পতিবার বিকালে শহরের বালুবাড়ি এলাকায় তার বাড়ির সামনে এ ঘটনা ঘটে বলে দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম জানান।

আহত মাহবুবে আলম ও তার গাড়িচালক কামরুজ্জামানকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাহবুবে আলম স্বাধীনতা চিকিৎসক পরিষদ ও বিএমএ-এর সদস্য।
তবে কে এ হামলা করেছে তা নিশ্চিত করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. কান্তা রায় রিমি বলেন, স্ত্রীসহ মাহবুবে আলম বিকাল সাড়ে ৫টার দিকে বাড়ি থেকে বের হয়ে গাড়িতে ওঠার সময় এক অজ্ঞাত ব্যক্তি ধারলো অস্ত্র নিয়ে তার উপর হামলা চালায়। তাকে বাঁচাতে গিয়ে চালকও হামলার শিকার হন।


গাড়িচালক কামরুজ্জামানের মাথায়ও গুরুতর জখম কয়েছে বলে জানান তিনি।

দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বলেন, এ ঘটনাকে গুরুত্বের সাথে দেখা হচ্ছে এবং নির্বাচন বানচাল করা কিংবা যে গোষ্ঠীই এই ঘটনায় জড়িত থাকুক তাদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

এদিকে, ঘটনার পর রাত ৮টার দিকে হাসপাতালের পরিচালনা পরিষদের সভাপতি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এক প্রেস ব্রিফিং করেছেন।

তিনি বলেন, এই হামলার পিছনে বিএনপি-জামায়াতসহ জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে। নৌকার প্রতি জনসমর্থন দেখে ভীত হয়ে তারা নির্বাচন বানচালের ষড়যন্ত্রে এমন ঘটনা বেছে নিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘটনার কথা শোনার পরপরই আহত চিকিৎসকসহ তার চালকের চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন বলে ইকবালুর রহিম সাংবাদিকদের জানিয়েছেন।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়