Ameen Qudir

Published:
2016-12-17 20:56:22 BdST

বিএম এ নেতাদের কাছে জুনিয়র ডাক্তাররা যা চায়


নবীন ডাক্তারদের জীবনের একটি স্মরনীয় মুহূর্ত

 

______________________________

ডা. রফিকুল আলম

____________

আসন্ন বি এম এ নির্বাচন নিয়ে আমাদের জুনিয়র ডাক্তারদের(duty doctor )কার কি চিন্তা ভাবনা জানিনা কিন্তু আমি জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে কিছু বলতে চাই । .
প্রথমে আমি একজন ডিউটি ডাক্তার হিসাবে বিএম এ নেতাদের কাছে কি চাই ?

আমি চাই আমার কর্তব্য স্থলে কোন সমস্যা হলে বিপদে পড়লে যেন আমার পাশে বি এম এ নেতারা থাকে ।

যেমন গত বৎসর নভেম্বরের দিকে people's hospital এ duty করা অবস্থায় ডা:অমিত কুমার নাথ কে পাঁচলাইশ থানার ওসি (কারন রুগি ওসির আত্মীয়) ও তার সাথে কিছু উগ্র পেশেন্ট পার্টি যে ভাবে নিযার্তন করে ছিল তা দেখে আমার চোখে পানি চলে আসে।

কিন্তু আমি ও আমার বন্ধু ডা:মনির নীরব অসহায় এর মত তাকিয়ে থাকি ।

আর আমরা আল্লাহ আল্লাহ করতে থাকি এমন সময় ডা:ফারুক (director of people's hospital)ভাই BMA এর এক নেতাকে কল দেয় তিনিবলেন, এক মিনিট এর মধ্য চলে আসছি। যেন আল্লাহ এক ফেরেশতা পাঠালেন আমাদের জন্য ।

উনি এসে ওসিকে এক ঝাড়ি দিল তখন ওসি ম্যাও ম্যাও করতে লাগল; এই বলে যে-- ফয়সাল ভাই আমি জানতাম না যে আপনি আছেন,আপনি আছেন জানলে কখনো আসতাম না। এই বলে তারা চলে যায় ।সেই দিন আমি প্রথম ডা:ফয়সাল ইকবাল ভাই কে চিনলাম ।এই ঘটনা আমার সারা জীবন মনে থাকবে।


তাছাড়া চট্টগ্রাম শহরের হাসপাতাল গুলো আমরা জুনিয়র ডাক্তারদের কে যে ভাবে খুব সামান্য বেতনে খাটাচ্ছে তা উপরে আল্লাহ ছাড়া যেন নিচে কেউ দেখার নাই।

এই ব্যাপারে আমরা সাধারন ডাক্তাররা (যারা কোন রাজনৈতিক দলের সদস্য না)যখন উনি বিজিসি ট্রস্ট মেডিকেল কলেজ এ উনার নির্বাচনী প্রচরনায় আসে তখন কথা বলি।
উনি আমাদেরকে এই বলে কথা দিয়েছেন যে নির্বাচনের পরে উনি সকল হাসপাতাল এর MD দের সাথে বসে Govt scale এর সাথে মিল রেখে বি এম এ থেকে একটা নির্দেশনা দিবেন।


আমার কলিগদের বলতে চাই যে ,সুসময়ে অনেকে পাশে থাকবে বিপদের বন্ধু প্রকৃত বন্ধু।সুতরাং সব কথা বিবেচনায় নিয়ে আমি আমার কলিগদের কে অনুরোধ করবো যেন আমরা এই নির্বাচনে ভোট দেয়ার সময় সিদ্ধান্ত নিতে ভুল না করি।
(অনেকে হয়ত মনে করবে ডা:ফয়সল ইকবাল চৌ:সাথে আমার সম্পর্ক ভাল বলে উনার প্রচরনা করছি কিন্তু সত্যি কথা হচ্ছে উনার সাথে এই অধমের কোন পরিচয় নাই উনি আমাকে চিনেও না)

____________________________

লেখক ডা. রফিকুল আলম । Medical Officer (OPD) ; Ibrahim Iqbal Memorial Hospital

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়