Ameen Qudir

Published:
2018-08-31 01:21:16 BdST

ডা.শরীফকে পরিচালক ও লাইন ডিরেক্টর , এমসিআরএএইচ পদে  নয়া পদায়ন


 

 

ডা. কল্যাণ সাহা
________________________

অবশেষে এলো সুসংবাদ। সত্যমেব জয়তে। সত্যের জয় অবশ্যম্ভাবী। ডা. মোহাম্মদ শরীফ আজ ৩০ অাগস্ট ২০১৮ তিনি আবার নব পদায়ন পেলেন।
নতুন সরকারি প্রজ্ঞাপণ জারি হয়েছে আজই। এর আগে পরিচালক ( MCHServiced & LD , MCRAH ) পদ থেকে সরিয়ে পরিচালক নিরীক্ষা , নিরীক্ষা ইউনিটে পদায়ন করা হয়েছিল।
এর বদলে তার পদে একজন ননটেকনিক্যাল অামলাকে বসিয়েছিল স্বার্থান্বেষী মহল।
এ নিয়ে দেশের চিকিৎসক সমাজে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। অবশেষে আজ তাকে পরিচালক ও লাইন ডিরেক্টর , এমসিআরএএইচ, এমসিএইচ সাভিসেস ইউনিট,পরিবার পরিকল্পনা অধিদপ্তর , কাওরান বাজার , ঢাকায় নয়া পদায়ন করা হয়েছে।

ডা. শরীফের পক্ষে দেশের ডাক্তার সমাজ জোর মত আন্দোলন গড়ে তোলে।
চিকিৎসক সমাজের জোর বক্তব্য ছিল ডা. শরীফের পক্ষে। এবং প্রশাসনের নগ্ন পদক্ষেপের বিরুদ্ধে।
ডাক্তার সমাজ ডাক্তার প্রতিদিনসহ নানা ফোরামে ডা. শরীফের পক্ষে জোর মত ও জনমত গড়ে তোলেন। তারা বলেন, "বাংলাদেশের পরিবার কল্যাণ ও পরিবার পরিকল্পনা স্বাধীনতার পর থেকে চলছিলো দায়সারা ভাবে।যার ফলশ্রুতিতে একটা সময় বাংলাদেশকে নিতে হয়েছে ১৮ কোটি জনসংখ্যার বিপুল ভার। ভয়াবহ মাতৃমৃত্যু, শিশুমৃত্যু, অপুষ্টিজনিত রোগের ভার। ঠিক এমনি সময় এই অধিদপ্তরে আলোকবর্তিকা হাতে পরিচালক হয়ে এলেন একজন ডাঃ শরীফ । মাথার উপর বিশাল দায়িত্ব।। মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলে স্বাক্ষর করা দেশ বাংলাদেশ। তিনি এই লক্ষ্যে অবিচল। ছুটে বেড়িয়েছেন মাঠে প্রান্তরে। সততার উজ্জ্বলতম দৃষ্টান্ত স্থাপন করে তার নেতৃত্বে এগিয়েছে এই বিভাগ। মাননীয় প্রধানমন্ত্রী অর্জন করেছেন মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলের শিশু ও মাতৃমৃত্যু কমানোর লক্ষ্য অর্জনের পুরস্কার। এবার লক্ষ্য আরো পরিষ্কার। আরো এগুতে হবে। এই লক্ষ্যে এগুচ্ছিলেন তিনি।"
প্রশাসনের নগ্ন হস্তক্ষেপের বিরুদ্ধে ডাক্তার সমাজ তাদের মিডিয়া ডাক্তার প্রতিদিন ও অনলাইনে জোর বক্তব্য তুলে ধরায় শেষ পর্যন্ত সংশ্লিষ্টদের কানে জল গেলই। টনক নড়লই।
__________________________

ডা. কল্যাণ সাহা । ঢাকা।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়