Ameen Qudir

Published:
2018-08-19 19:19:19 BdST

৪০তম বিসিএসেও ডাক্তার নিয়োগ দেয়া হবে


 

 

বিশেষ রিপোর্ট __________________

৩৯ স্পেশাল বিসিএসর পর
৪০তম বিসিএসেও ডাক্তার নিয়োগ দেয়া হবে। সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে এসব তথ্য জানা গেছে।

৩৯ বিশেষ বিসিএস স্বাস্থ্য ক্যাডারের জন্য করা হয়েছে । তাই ৪০ বিসিএসে স্বাস্থ্য ক্যাডার থাকবে কিনা তা নিয়ে চিকিৎসক মহলে সংশয় ছিল। এখন সে সংশয় আর রইল না।


স্বাস্থ্যমন্ত্রী রাজধানীতে এক সেমিনারে গত বিসিএস থেকেই আরও দুই হাজার চিকিৎসক নিয়োগের ইঙ্গিত দিয়েছেন। এর আগে তিনি বিভিন্ন সমাবেশে বক্তৃতায় বলেছিলেন, নির্বাচনের আগে ১০ হাজার চিকিৎসক গ্রামাঞ্চলে নিয়োগ দেয়া হবে। এসব বিষয় মাথায় রেখেই সরকার আগামী বিসিএসেও উল্লেখযোগ্য সংখ্যক চিকিৎসককে বিসিএসের মাধ্যমে নিয়োগ দেবে।


স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন, ডেন্টাল সার্জনসহ অন্যান্য টেকনিক্যাল ক্যাডার পদে প্রায় ১ হাজার কর্মকর্তা নিয়োগের জন্য চাহিদা দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক আ ই ম নেছার উদ্দিন বলেন, ‘আমরা ৪০তম বিসিএসের চাহিদা পেয়েছি। আগামী সেপ্টেম্বর মাসের শেষের দিকে ৪০তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।’

পিএসসি সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ৪০তম বিসিএসের জন্য জনবলের চাহিদাপত্র পাঠানো হয় পিএসসিতে। এতে বিভিন্ন ক্যাডারে প্রায় আড়াই হাজার পদে নিয়োগের চাহিদা পাঠানো হয়।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়