Ameen Qudir

Published:
2018-07-24 19:02:32 BdST

ভার্সিটি ও সরকারি কলেজের শিক্ষকরা শিক্ষাদানের পাশাপাশি ডাক্তারদের মত বাড়তি কি করছেন


 


ডা. সুচিত্রা রানী সাহা রায়
____________________________

স্বাস্থ্য মন্ত্রনালয়ের কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ। ভুল ভাল আদেশ হলেও মেডিকেল শিক্ষকদের শিক্ষাদানের পাশাপাশি ডাক্তারির বা রোগী দেখার মহান নির্দেশ দিয়ে তারা অাসলে একটি চাপা পড়া মানবিক প্রসঙ্গকে আলোতে এনেছেন।
এটা স্বাস্থ্য বিভাগের যে কোন মেডিকেল কলেজের সাধারণ পিওন দারোয়ানও জানেন যে, মেডিকেল কলেজের শিক্ষকরা অতীত কাল থেকেই শিক্ষাদানের পাশাপাশি রোগী দেখেন। রোগী দেখার কাজটি তারা বেতন ছাড়াই করেন। এই মহান মানবিক সেবা দানে তারা কখনওই কার্পন্য করেন নি। করবেনও না। এজন্য তারা বাড়তি কোন অনারিয়াম পান না। এবার এই আদেশের বদৌলতে আশা করি , মেডিকেল শিক্ষকদের অতিরিক্ত ভাতা দাবীর প্রসঙ্গ জোরদার হবে। এটা মেডিকেল শিক্ষকদের ন্যায্য দাবি।

তাই
ভার্সিটি ও সরকারি কলেজের শিক্ষকরা পাঠদানের পাশাপাশি ডাক্তারদের মত বাড়তি কি করছেন , স্বাস্থ্য মন্ত্রকের গুনধর আমলা সহ অন্য সব মন্ত্রকের কাছে আমরা ডাক্তাররা জানতে চাই।
যদি তা নাই করেন ,তবে তাদের মেডিকেল ডাক্তার শিক্ষকদের সমান বেতন দেয়া হয় কোন যুক্তিতে!
আমরা কোন অবস্থাতেই কোন কলেজ ভার্সিটির শিক্ষকদের প্রচলিত বেতন কর্তণের পক্ষে নই। শুধু এই দাবি জানাব,মেডিকেল শিক্ষকরা যেহেতু অতিরিক্ত সেবা দিয়ে থাকেন , তাই তাদের দ্বিগুন বেতন দিতে হবে।
রাষ্ট্রের আইনে সকলের শ্রমের সমান মর্যাদা থাকা উচিত। অবিলম্বে তাই মেডিকেল শিক্ষকদের আইন মানবাধিকার সম্মত ন্যায্য দ্বিগুন বেতন নিশ্চিত করা হোক।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়