Ameen Qudir

Published:
2018-07-03 15:39:35 BdST

ডা. ফয়সলের বিরুদ্ধে নোংরা প্রচার বাংলাদেশের স্বাস্থ্য সেক্টর ধ্বংসের নীলনকশার অংশ


 

ডা. মিজানুল হক , চট্টগ্রাম
__________________________

ডা. ফয়সলের বিরুদ্ধে নোংরা প্রচার বাংলাদেশের স্বাস্থ্য সেক্টর ধ্বংসের নীলনকশার অংশ। এটা পরিস্কার।
সর্বস্তরে সুলভ ও জীবনদায়ী রোগী সেবা নিশ্চিত করণের অকুতোভয় লড়াকু ডা.
মো. ফয়সল ইকবাল চৌধুরী এখন দেশের স্বাস্থ্য সেক্টরের চিহ্নিত মহলটির অব্যাহত নোংরা প্রোপাগান্ডা ও হলুদ সাংবাদিকতার শিকার হচ্ছেন। চট্টগ্রাম বিএমএর সাধারন সম্পাদক তিনি। চিকিৎসক জীবনের পুরোটাই ব্যয় করেছেন ডাক্তারদের দাবি আদায়সহ মানবসেবায়। চট্টগ্রামের সর্বস্তরের মানুষ সহ সকল পেশাজীবি তার সেবা পেয়েছেন। সাংবাদিকদের যে কোন স্বাস্থ্য সমস্যায় তিনি উদারভাবে সকল রকম সম্ভাব্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। চট্টগ্রামের সাধারণ সাংবাদিক সমাজ সেকথা অন্তরে অন্তরে ঠিকই জানে।

তারপরও কেন তিনি নোংরা প্রচারণার শিকার।
সম্প্রতি একজন সাংবাদিকের কন্যা রাইফা চট্টগ্রামের একটি হাসপাতালে অকাল প্রয়াত হয়েছে। গভীর শোকাবহ এই ঘটনা। অকাল এই মৃত্যু, ছোট্ট ফুটফুটে পরীর মত শিশুটির মৃত্যুতে সর্বস্তরের পেশাজীবী ডাক্তার সমাজ পিতা ও মাতার মমতায় শোকার্ত।


হাসপাতাল হল সেই শোক ও আনন্দের জায়গা, যেখানে পেশাজীবি ডাক্তার যেমন নব জীবনের আনন্দ ধ্বনি শোনেন। তেমনি অন্তিম যাত্রার কান্নাও শোনেন। এটাই ডাক্তার পেশার নিয়তি। রাইফার মৃত্যুকে কেন্দ্র করে অবহেলার অভিযোগ তুলেছেন ভুক্তভোগীরা। স্বাস্থ্য প্রশাসন সে অভিযোগ আমলে নিয়ে যথোপযুক্ত আইনী ব্যবস্থা নিয়েছে।

কিন্তু তারপরই শুরু হয়ে বাংলাদেশের শত্রু , সমাজের শত্রু , দেশের স্বাস্থ্য ব্যবস্থার শত্রু মহলটির অব্যাহত প্রচারণা। এই শোকাবহ মৃত্যুতে তারা শোকার্ত না হয়েও এটিকে স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংসের মোক্ষম অস্ত্র হিসেবে ব্যবহার করছে।

ডা মো. ফয়সল ইকবাল চৌধুরীর দোষ হল , তিনি দেশের স্বাস্থ্য ব্যবস্থার রক্ষক। তিনি হাজারও সমস্যার পাহাড় ডিঙিয়ে স্বাস্থ্য ব্যবস্থাকে জনগনের দোর গোড়ায় পৌছাতে চান। ওই চিহ্নিত মহলটি তা চায় না।
তাই তারা এই সুযোগে অনলাইনে ডাক্তার নিধন কুৎসার মহাযুদ্ধে নেমেছে। নানারকম কুৎসিত প্রচার চালাচ্ছে। অনলাইন ব্যানার ফেস্টুন বানিয়ে কুৎসা ছড়াচ্ছে।
ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী জানিয়েছেন তিনি মানুষের সেবায় সর্বদা অতন্ত্র প্রহরী। যে পেশার মানুষই হোক, তিনি মানুষের সেবা করে যাবেন। আর ডাক্তারদের দাবি আদায়ে তিনি কখনও পিছপা হবেন না। অপপ্রচারে নিজের দায়িত্ব কর্তব্য ভুলে যাবেন না।

ডা. ফয়সলের বিরুদ্ধে নোংরা প্রচারের একটি নমুনা

_____________________________


অপপ্রচার সম্পকে ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী বলেন ,

"সতর্ক থাকুন।

আমার নাম ব্যবহার করে এ ধরনের অপপ্রচার চালাচ্ছে। যারা আমার নামটি ও শুদ্ধভাবে লিখতে জানে না, সবাইকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হইল। এদের বিরুদ্ধে আইসিটি আ্যাক্ট এ মামলা করা হবে।"


ডা.মো. ফয়সল ইকবাল চৌধুরী বিরোধী নোংরা প্রপাগান্ডা ও ইয়োলো জার্নালিজম সম্পর্কে ডা.
মোহাম্মদ তোহিদুল ইসলাম বলেন,
বানোয়াট এবং এডিটিং করে মিথ্যাচার।
ডাঃ ফয়সাল ইকবাল একটি দ্রোহের নাম।দল মতের উর্ধে একজন নির্লোভ মানুষ।উনি কখনো এই ধরনের কথা বলেননি,কারো কাছে প্রমাণ থাকলে বলেন।শুধুমাত্র কটুক্তি কিংবা চরিত্র হননের চেষ্টা করে লাভ নেই।শিশু মৃত্যুর ঘটনাতে ডাক্তাররা ও মমর্মাহত এবং শোকাহত।কিন্তু তদন্ত করা হোক,অপরাধ হলে শাস্তি মেনে নিতে হবে।কিন্তু তার আগে যে অপ প্রচার ও অসভ্যতা চলছে তার তীব্র নিন্দা জানাচ্ছি।চিকিৎসা পেশার মত মহান পেশায় নিয়োজিতদের অসম্মান করে এবং রাজনীতিকে টেনে এনে আপনারা দেশ ও জাতির সমূহ ক্ষতি করছেন।

ডা. শান্তনু বড়ুয়া বলেন, ·
চিকিৎসক এবং রোগীর পারস্পরিক শ্রদ্ধাবোধ না থাকলে চিকিৎসা করা মুশকিল। এরকম অস্থিতিশীল অবস্থা চলতে থাকলে ডাক্তার সমাজ কোনো ক্রিটিক্যাল রোগীর গায়ে হাত দিবে না। তখনকার অবস্থার জন্য সাংবাদিক ভাইয়েরা প্রস্তুত থাকবেন।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়