Ameen Qudir

Published:
2018-04-27 01:43:18 BdST

অন্য পেশাজীবীদের রাতেও ডিউটি করতে হয়না, যদি করেও তার জন্য ওভার টাইম পান চিকিৎসকদের রাতেও ডিউটি করতে হয় কিন্তু কোন ওভার টাইম পান না। ডা. কামরুল হাসান সোহেল লিখেছেন অন্যসব দু:খ ও কষ্ট কথা।চিকিৎসকদের জন্য আলাদা ও বিশেষ বেতন কাঠামো করা হোক


 

 


ডা. কামরুল হাসান সোহেল
________________________________

চিকিৎসকদের বেতন ভাতা কেন অন্য পেশাজীবীদের মতো হবে?

চিকিৎসকদের বেতন ভাতা হবে আলাদা বেতন-কাঠামোয়। অন্য পেশাজীবীদের সাপ্তাহিক ছুটি আছে, ছুটির দিনে কাজ করলে বিশেষ প্রণোদনা দেয়া হয় বা বিশেষ সুবিধা দেয়া হয়, চিকিৎসকদের সাপ্তাহিক ছুটি নেই,তাদের ২৪*৭ ডিউটি করতে হয়,তার জন্য কোন বিশেষ প্রণোদনা দেয়া হয়না বা বিশেষ সুবিধা দেয়া হয়না, এমনকি ঈদ,পূজা সহ যেকোন ধর্মীয় উৎসব এবং জাতীয় দিবসে যখন সব সরকারী প্রতিষ্ঠানে ছুটি থাকে তখনো তাদের ডিউটি করতে হয় ।

অন্য পেশাজীবীদের রাতেও ডিউটি করতে হয়না, যদি করেও তার জন্য ওভার টাইম পান চিকিৎসকদের রাতেও ডিউটি করতে হয় কিন্তু কোন ওভার টাইম পান না। অন্য পেশাজীবীদের নিজ কর্মপরিধির বাইরে অতিরিক্ত কাজ করতে হয় না, যদি কখনো করতে হয় তার জন্য বিশেষ প্রণোদনা দেয়া হয়, চিকিৎসকদের নির্দিষ্ট কর্মপরিধির বাইরেও অনেক কাজ করতে হয় কিন্তু তার জন্য কোন বিশেষ প্রণোদনা দেয়া হয় না।

একজন মেডিক্যাল কলেজের শিক্ষককে ছাত্র পড়াতে হয়, রোগী দেখতে হয়,রোগীর অপারেশন করতে হয়,তার ফলোআপ দিতে হয়,এতগুলো কাজ করতে হয় কিন্তু তিনি বেতন পান অন্য যেকোন পেশাজীবীর সমান,কেন? কেন এই বৈষম্য?

চিকিৎসকদের জন্য আলাদা বেতন-কাঠামো গঠন করা হোক,চিকিৎসকদের জন্য বিশেষ প্রণোদনা দেয়া হোক।
_______________________________

ডা. কামরুল হাসান সোহেল
আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়