Ameen Qudir

Published:
2017-06-08 19:20:41 BdST

৬ জুন রাজপথে বিক্ষোভ সমাবেশে যারা অংশগ্রহণ করেছিল বা করে নাই-- তাদের প্রতি


 

 

 

 

 

ডা. বাহারুল আলম
_________________________

 

৬ জুন রাজপথে বিক্ষোভ সমাবেশে যারা অংশগ্রহণ করেছিল বা করে নাই-- তাদের প্রতি

 

 



“কর্মস্থলের নিরাপত্তা” ও “কৃত্য পেশাভিত্তিক মন্ত্রণালয়” – এ অধিকার অর্জনের জন্য যে সকল চিকিৎসক ও অপরাপর পেশাজীবী খুলনার শিববাড়ী মোড়ে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণের মাধ্যমে কেন্দ্রীয় বিএমএ ঘোষিত কর্মসূচিকে সফল করেছ/ করেছেন তাদের প্রতি সংগ্রামী শুভেচ্ছা।

পিছুটানের কারণে পেশাজীবীরা ঘর ছেড়ে, কর্মস্থল ছেড়ে অধিকার আদায়ের প্রয়োজনে সংগ্রামে অংশগ্রহণ করতে পারছে না। পিছুটান সম্পর্কে সকল পেশাজীবীদের জানা। তারা এটাও জানে এ পিছুটান ছিন্ন করতে না পারলে রাষ্ট্রে অধিকার ও মর্যাদা অর্জিত হবে না । তারপরও তাদের আকাঙ্ক্ষার কমতি নাই।

বিএমএ কেন্দ্রীয় কমিটির কর্মসূচি ঘোষণা না করার অজুহাতে অতীতে অনেক বিক্ষোভ সমাবেশে, কর্মবিরতিতে চিকিৎসকরা অংশগ্রহণ করে নাই। এবার বিএমএ যখন কর্মসূচি ঘোষণা করল তখনও ব্যাপক সংখ্যক চিকিৎসক বিক্ষোভ সমাবেশ/কর্মসূচিতে অংশগ্রহণ করে নাই। চিকিৎসক পেশাজীবীদের এ স্ববিরোধিতা ও সংকর মানসিকতার অবসান কেবলমাত্র তারা নিজেরাই করতে পারে।

অধিকার ধারণ না করলে অর্জন হওয়া সম্ভব নয়। ঔপনিবেশিক আমলারা মন্ত্রণালয় দখল করে আছে, কেবলমাত্র পেশাজীবীদের নিষ্ক্রিয়তার জন্য।

চিকিৎসকদের জাতীয় সংগঠন বিএমএ যখন পেশাভিত্তিক মন্ত্রণালয়ের দাবী উত্থাপন করেছে, এ মুহূর্তে অপরাপর সকল পেশাজীবী, আক্রান্ত ও বঞ্চিত ক্যাডারেরা একসাথে, একযোগে আন্দোলন শুরু করলে অধিকারের দাবী অর্জন হওয়া সময়ের ব্যাপার মাত্র। সকলের প্রতি প্রীতি ও শুভেচ্ছা ।

______________________________

ডা. বাহারুল আলম । প্রখ্যাত পেশাজীবী নেতা।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়