Ameen Qudir

Published:
2017-05-29 18:58:04 BdST

৭ জুন প্রধানমন্ত্রীকে সব সমস্যাদি জানাবেন বিএমএ নেতারা


 

 

 

ডাক্তার প্রতিদিন

___________________________

০৭-০৬-২০১৭ বুধবার উদ্ভূত পরিস্থিতি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বিএমএ নেতৃবৃন্দের সাক্ষাত করতে যাচ্ছেন । জানিয়েছেনবাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ)র প্রচার ও জনসংযোগ সম্পাদক
ডা. মোঃ মাহবুবুর রহমান (বাবু) । তিনি জানান,

 

বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) এর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী পত্রিকায় প্রকাশের জন্য নিম্নলিখিত বিবৃতি প্রদান করেনঃ

২৮-০৫-২০১৭ খ্রিঃ তারিখ রবিবার বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) কেন্দ্রীয় কার্যকরী পরিষদ এর এক জরুরী সভা এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় বিগত ১৮-০৫-২০১৭ খ্রিঃ তারিখে ঢাকাস্থ সেন্ট্রাল হাসপাতালে সংগঠিত অপ্রীতিকর ঘটনায় হাসপাতাল ভাংচুর ও চিকিৎসক প্রহার এবং দেশের প্রথিতযশা একজন চিকিৎসকসহ ০৯জন চিকিৎসকের বিরুদ্ধে “অবহেলায় রোগী মৃত্যু”কে কেন্দ্র করে মিথ্যা অভিযোগসহ সমসাময়িক সময়ে বাংলাদেশের বিভিন্ন স্থানে রোগী মৃত্যুর কারনকে চিকিৎসকের অবহেলায় ঘটেছে বলে ঢালাও অভিযোগ, চিকিৎসা সেবা প্রতিষ্ঠান ভাংচুর ও চিকিৎসকের উপর হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। উপরোল্লিখিত বিষয়গুলো আলোচনা করে সর্বস্মতিক্রমে নিম্নলিখিত সিদ্ধান্ত ও কর্মসূচি গৃহীত হয়।

কর্মসূচি_______________
০১। ২৯-০৫-২০১৭ খ্রিঃ তারিখ সোমবার থেকে পবিত্র ঈদ-উল ফিতরের ছুটির পূর্বদিন পর্যন্ত সারাদেশে চিকিৎসকদের কর্মস্থলে কালোব্যাজ ধারন।
০২। ২৯-০৫-২০১৭ খ্রিঃ তারিখ সোমবার মাননীয় স্বাস্থ্য মন্ত্রী, মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী ও মাননীয় শিক্ষা মন্ত্রী মহোদয়ের সাথে উদ্ভূত বিষয়ে বিএমএ নেতৃবৃন্দের আলোচনা।
০৩। ৩০-০৫-২০১৭ খ্রিঃ তারিখ মঙ্গলবার উদ্ভূত পরিস্থিতি নিয়ে বিএমএ’র সংবাদ সম্মেলন।
০৪। ০৪-০৬-২০১৭ খ্রিঃ তারিখ রবিবার চিকিৎসক ও চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের নিরাপত্তা চেয়ে বিজ্ঞ আদালতে মামলা দায়ের।
০৫। ০৫-০৬-২০১৭ খ্রিঃ তারিখ সোমবার বিএমএ কেন্দ্রীয কার্যকরী পরিষদের সাথে সিনিয়র ও তরুণ চিকিৎসকদের মতবিনিময়।
০৬। ০৬-০৬-২০১৭ খ্রিঃ তারিখ মঙ্গলবার সারাদেশে বিভাগীয় শহরে চিকিৎসকদের বিক্ষোভ সমাবেশ।
০৭। ০৭-০৬-২০১৭ খ্রিঃ তারিখ বুধবার উদ্ভূত পরিস্থিতি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বিএমএ নেতৃবৃন্দের সাক্ষাত ।
০৮। ১১-০৬-২০১৭ খ্রিঃ তারিখ রবিবার দুপুর ১২:০০ টা থেকে ০১:০০টা পর্যন্ত (১ ঘন্টা) সারাদেশে প্রত্যেক চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের সামনে বিএমএ‘র নেতৃত্বে চিকিৎসকদের মানববন্ধন কর্মসূচি পালন।
০৯। ১৮-০৬-২০১৭ খ্রিঃ তারিখ রবিবার সারাদেশে ২৪ ঘন্টা প্রাইভেট প্র্যাকটিস বন্ধ (১৮ জুন সকাল ০৬:০০টা থেকে ১৯ জুন সকাল ০৬:০০টা পর্যন্ত)। উক্ত সময়ে সকল ধরনের জরুরী চিকিৎসা অব্যাহত থাকবে।
১০। ০৩-০৭-২০১৭ খ্রিঃ তারিখ সোমবার বিএমএ অডিটোরিয়ামে বিএমএ সকল শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকদের সমন্বয়ে বিশেষ বর্ধিত সভা।

 

 

বার্তা প্রেরক_______________

ডা. মোঃ মাহবুবুর রহমান (বাবু)
প্রচার ও জনসংযোগ সম্পাদক
বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ)।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়