Ameen Qudir

Published:
2017-03-14 19:13:13 BdST

২৫শে মার্চকে গণহত্যা দিবস ঘোষণার সোচ্চার দাবিটি করেছিলেন একজন ডাক্তার


 


আহির ফা হিয়ান বুবকা
_________________________

২৫শে মার্চকে গণহত্যা দিবস ঘোষণার সোচ্চার দাবিটি করেছিলেন একজন ডাক্তার । সেই দাবিই অবশেষে বাস্তবায়ন হল। জাতির এই প্রাণের দাবি পূরণ হয়েছে।

জাতির হৃদয়ে দীর্ঘ সাড়ে চার দশকের বেশী সময় ধরে এই দাবি গুঞ্জরিত হলেও আনুষ্ঠানিভাবে দাবিটি লিখিতভাবে জানান ডা, বাহারুল আলম। দেশের প্রথিতযশ লোকসেবী ডাক্তার এবং কিংবদন্তি পেশাজীবী নেতা। তিনি সভা সমাবেশে দাবিটি প্রায়ই বলতেন।

"২৫শে মার্চ গণহত্যা দিবস"দাবি করে ২৪-০৩-২০১৪ তারিখে লেখা এক বিবরণে তিনি বলেছিলেন__________________

""আর কতটা পথ চললে তবে পথিক হব ! ৩০লক্ষ শহীদের রক্তের বিনিময়ে কি একটি গণহত্যা দিবস পাওয়া যাবে না ? আমাদের ২১শে ফেব্রুয়ারী - শহীদ দিবস, ২৬শে মার্চ- স্বাধীনতা দিবস , ১৫ই আগস্ট - জাতীয় শোক দিবস, ৩ নভেম্বর- জেল হত্যা দিবস ও ১৬ই ডিসেম্বর- বিজয় দিবস, আছে । নেই কেবল একটি 'গণহত্যা দিবস' ।

এক সাগর রক্ত পেরিয়ে যে স্বাধীনতা আমাদের হাতের মুঠোয় , সেই অজ্ঞাত, অখ্যাত শহীদদের স্মরণে ২৫ শে মার্চকে "গণহত্যা দিবস" - হিসাবে স্বীকৃতি দেয়া হোক ।

এসো, আমরা ২৫শে মার্চ ১৯৭১- বর্বর পাকিস্তানি হানাদার বাহিনী কর্তৃক রাজধানী ঢাকায় ঘুমন্ত মানুষের উপর বর্বরোচিত গণহত্যার সূচনা দিবসটিকে লক্ষ শহীদদের স্মরণে উৎসর্গ করি । সবাই মিলে সোচ্চার কণ্ঠে দাবি তুলি । """

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়