Dr. Aminul Islam

Published:
2024-08-23 10:53:38 BdST

মানুষ মানুষের জন্য : আসুন পাশে দাঁড়াই


 

ডেস্ক
_____________

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ,সলিমুল্লা, রংপুর  মেডিকেল, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকবৃন্দ তাদের এক দিনের বেতনের সমপরিমাণ টাকা বন্যার্তদের জন্য দান করার ঘোষণা দিয়েছেন। দেশের সকল মেডিকেল বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষক কর্মচারীরা একদিনের বেতন দান করবেন বলে জানা গেছে।


মানবতাবাদী
সারাহ জেসমিন জানিয়েছেন,

বাংলাদেশের ১৮ কোটি মানুষ যদি ১০ টাকা করে দেয় তাহলে ১৮০ কোটি টাকা হয় । যায় দিয়ে বন্যার্তদের ও ছাত্র-জনতার আন্দোলনে আহতদের ত্রাণ ও পুনর্বাসনের জন্যে খুব ভালো ভাবে কাজ করা যায়। একই ভাবে প্রবাসীরাও যদি তাদের নিজ নিজ দেশের কারেন্সিতে অন্তত ১০ টাকা করে দেয় , সেটা হত বাড়তি পাওনা। প্রয়োজন একটি উন্মুক্ত ফান্ড খোলা। এটি কি খুবই অসম্ভব ব্যাপার??স্বপ্ন দেখছি না তো??দেশ-বিদেশের ছাত্র সমন্বয়কদের দৃষ্টি আকর্ষণ করছি!!

সৌদি প্রবাসী সালাহ উদ্দিন আহবান জানান প্রতিজন প্রবাসীকে পাশে দাঁড়াতে। তিনি ৭ দিনের আয় দান করবেন। তিনি বলেন, প্রবাসীরা যদি ১ হাজার টাকা করে দেন, তবে হাজার কোটি টাকা সংগ্রহ হবে। বন্যার মানুষ কষ্ট পাবে না।


অধ্যাপক ডা শুভাগত চৌধুরী সহ অগ্রণী আলোকিত মানুষেরা সিদ্ধান্ত নিয়েছেন বন্যার্তদের পাশে দাঁড়াবেন সাধ্য মতো। তিনি আহবান জানান,

এবার পুজার বাজেট কমিয়ে আর নিজের পুজার বাজেট কমিয়ে বন্যার্তদের সাহায্য করুন। 

অধ্যাপক ডা শামসুদ্দিন মুহাম্মদ জাফর আহবান জানালেন আজ মসজিদে বেশী বেশি বেশি দান করতে। আজ শুক্রবার জা'মার সালাতে যে টাকা উঠবে তার বন্যাকবলিতদের দান করতে। তিনি বলেন, তিনি আজ তাঁর এলাকার মসজিদে এ নিয়ে মুসল্লীদের সংগঠিত করেছেন। সবাই সাড়া দিয়েছেন।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়