Ameen Qudir

Published:
2017-02-11 16:44:42 BdST

কেন ডাক্তার মারবেন?



রোদ্দুর ডা.নূরুল হুদা খান
__________________________·

ডাক্তারেরা হইল জনগণের দুষমন, গরিবের রক্তচোষা! চলেন সম্মিলিতভাবে ডাক্তারদের ধোলাই দিয়ে দেশ থেকে বিতাড়িত করে গরীবদের রক্তকে রক্ষা করি।

কেন ডাক্তার মারবেন?

প্রথম কারণ হইল,

মেডিকেলে গেলে তারা সময় নিয়া দেখতে পারেনা। বিশাল লাইনে দাড়ায়া "তাড়াতাড়ি দেখেন" বলিয়া অনেকক্ষণ চিল্লা ফাল্লা কইরা আমি ঢুকতেই, ঝটপট রোগের কথা শুনে ২-৪ টা ওষুধ লিখে দিল! আরে ১০ মিনিট সময় নিয়া তো দেখবি! বাইরে বিশাল লাইন থাউক, দরকার হইলে তুই সারাদিন সারারাত রোগী দেখবী, আমারে সময় দিলি না কেন? মার শালা রে!

দ্বিতীয় কারণ হইল,

মেডিকেলগুলা পরিষ্কার, পরিচ্ছন্ন না। কি নোংড়া মা গো, ছিঃ!! সরকার ডাক্তাররে ১৬,০০০ টাকা বেতন কি এমনিতেই দেয় নাকি? ওরা ঝাড়ু দিবার পারেনা? লাট সাহেব সব! সুইপার মেথর, গরীব মানুষ। ওরা ঠিকঠাক কাম না করলেও দোষ নাই। কিন্তু লাট সাহেবগুলা বাথরুমগুলা ধোয় না কেন? পিটা শালাদের!

তৃতীয় কারণ,

হাসপাতালে গিয়া সরকারী ওষুধ পাইনা! যদিও ওষুধ থাকে স্টোর কিপারের কাছে আর এটাকে সম্পূর্ণ কন্ট্রোল করে হাসপাতালের পরিচালক, ডাত্তারদের সাথে কোন সম্পর্কই নাই, তাতে কি? ডাক্তারগো বেতন কি এমনিতেই দেয় নাকি? ওরা খালি ওষুধ লিখ্যা দিব, আমরা পাইলাম নাকি পাইলাম না সেটা দেখবো না? দরকার হইলে নিজ পকেটের পয়সা খরচ কইরা আমাগোরে ওষুধ কিন্যা দিবো! যত্তসব হারামীর বাচ্চা!

চতুর্থ কারণ,

সরকারী হাসপাতালের ৫ টাকা দিয়া দেখানোটা প্রেস্টিজে লাগে! সবচেয়ে বড়, বিশাল নাম-ডাক-ডিগ্রীর ডাক্তার দেখামু চেম্বারে! কিন্তু চেম্বারে ওরা টেকা নিব কিলা? মামা বাড়ি পাইছে নাকি? আমি ঢুকতেই ডাক্তাররে আমার হাতে চুমা দিয়া স্যার স্যার কইরা আপ্যায়ন করতে হইব, হাত পা টিপা দিয়া চিকিৎসা দিব! আর ভিজিট? ধুর, ওগো পড়াইছে কেডা? সরকারী টাকায় পড়ছে না? সরকারী টাকা মানে তো আমার ট্যাক্সও ওইখানে আছে! কিসের টাকা দেয় ওগোরে!!

(বিঃদ্রঃ আমার পোলারে নিয়া চিন্তায় আছি। বুয়েট থেকে পাশ করছে আর্কিটেক্ট এ। প্লান ডিজাইন করে ২ লাখ চাইলে মাইনষে ১ লাখ দিতে চায়, যতসব ছোটলোকের বাচ্চা! এক কষ্ট কইরা পোলাটা পইড়া, শ্রম দিয়া এতকিছু করলো প্রাপ্য পারিশ্রমীকটা পাইলো না।)

৫ম কারণ,

ডাক্তার জাতিটাই হইলো কুলাঙ্গার জাতি। তোরা ঘর-সংসার করবি কেন? তোরা হবি খ্রিস্টান ফাদারের মত ব্যাচেলার। ঘর-সংসার বাদ দিয়া মাইনষের সেবা করবি। তোদের গলার আওয়াজ থাকবো নিচু, তোরা হইলি আমাদের গোলাম, এত ভাব কিসের? তোরা থাকবি গ্রামে গ্রামে। ওষুধ নাই, যন্ত্র নাই, ভাঙ্গাচুড়া উপজেলাতেও তোরা নিউরো সার্জারী করবি। আর টেস্ট দিস কিলা? পয়সা কামানের ধান্ধা না? তোদের চউখ হইবে এক্সরে মেশিন, মাইনষের রোগরে কথা শুইনাই তোরা ওষুধ লিখ্যা দিবি! হোমিওপ্যাথ ডাক্তারেরা পারলে তোরা পারবি না কেন?

(বিঃদ্রঃ আমেরিকায় থাকা ছোট মেয়েটা জানাল ওর কাশি কিছুতেই সারছে না! হাসপাতালে ১৫ টা টেস্টের পর সঠিক কারণ বের হয়েছে! উফ, স্বস্তি পেলাম! কত আধুনিক ওরা, দেশের ডাক্তারগুলা হইল আকম্মার ঢেকি, এগোরে বিশ্বাস নাই)

সুতরাং, চলুন, সকল দোষের দোষী এই রক্তচোষাদের পিটাইতে পিটাইতে ছাল-চামড়া তুলে পেলে দোজাহানের কামিয়াবী হাসিল করি।

___________________________

লেখক রোদ্দুর ডা.নূরুল হুদা খান

Medical Officer at Government of the People's Republic of Bangladesh, Employees.
Former DLP student at Birdem Hospital
Former Physician at Sher-E-Bangla Medical College, Barisal
Studied Cardiovascular Medicine at SBMC&MMCH

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়