Ameen Qudir

Published:
2017-02-07 17:56:22 BdST

কবিরাজি চিকিৎসা : কিশোরগঞ্জে গনধর্ষণ 'কুমারী' স্কুল ছাত্রীকে


 

 

কোলাজ ছবি। মানববন্ধন।

 


সংবাদদাতা
_________________________

এবার কবিরাজি চিকিৎসার নামে গনধর্ষণ বাংলাদেশী গ্রামে।
কিশোরগঞ্জ সদর উপজেলার রশিদাবাদ ইউনিয়নে কবিরাজি চিকিৎসার নামে অষ্টম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ করে তিন কবিরাজ ।

গ্রামাঞ্চলে সাধারন লোকসমাজে ব্যাপক সম্মানিত ও জনপ্রিয় এই কবিরাজরা। এরাই দেয় বিকল্প অপচিকিৎসা। তারপরও পাবলিকের টনক নড়ে না। বরং এই ধর্ষককবিরাজদের ডাক্তার হিসেবে গন্য করার সামাজিক চাপ আছে অনেক গ্রামে। এরা ডাক্তার নামে লুটে চলেছে সাধারন মানুষকে। সমাজপতিরা রক্ষা করছে এদেরকে।

ধর্ষক ' দুর্ধর্ষ চিকিৎসক' তিন কবিরাজের বিচার দাবিতে সোমবার দুপুরে উপজেলায় মানববন্ধনও করা হয়।


গত ৪ ফেব্রুয়ারি রাতে ওই ছাত্রীর চাচা তাঁর অসুস্থ স্ত্রীর চিকিৎসার জন্য সদর উপজেলার লতিবাবাদ ইউনিয়নের মুকসুদপুর গ্রাম থেকে জনপ্রিয় কবিরাজ আজিজুল হক, রুবেল মুন্সী ও সাইফুল ইসলামকেডেকে আনেন।


বাড়িতে ডেকে আনা কবিরাজরা জানান, স্ত্রীর চিকিৎসার জন্য একজন কুমারী মেয়ে প্রয়োজন। কবিরাজের চাহিদামত অষ্টম শ্রেণি পড়ুয়া তাঁর ভাতিজিকে হাজির করেন । কবিরাজগন ওই মেয়েকে ঘরে রেখে অন্যদের বাইরে বের করে দেন । মেয়েটিকে পালাক্রমে ধর্ষণ করে । দ্রুত সেখান থেকে পালিয়ে যেতে তারা সক্ষম হয় ।


গুরুতর আহত অবস্থায় ওই ছাত্রীকে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. আফরোজা পারভীন বলেন, বর্তমানে ওই ছাত্রীর অবস্থা উন্নতির দিকে। তার সুস্থতায় সর্বাত্মক ব্যবস্থানেয়া হয়েছে। সে অচিরেই সুস্থ হবে।

অভিজ্ঞমহলের বক্তব্য, এই ধর্ষন মামলায় তিন কবিরাজের পাশাপাশি মেয়েটিকে ধর্ষকদের হাতে সঁপে দেয়া চাচারকেও সহযোগী হিসেবে আসামী করা উচিত। নইলে দেশ থেকে অপচিকিৎসার অভিশাপ দূর করা যাবে না।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়