SAHA ANTOR

Published:
2020-07-07 15:59:59 BdST

এন্ড্রু কিশোরকে নিয়ে স্ত্রী লিপিকার সেই অশ্রুসজল ' শেষ পোস্ট'


 

ডেস্ক
______________

"এখন কিশোর কোনো কথা বলে না। চুপচাপ চোখ বন্ধ করে শুয়ে থাকে। আমি বলি কী ভাব, বলে কিছু না, পুরানো কথা মনে পড়ে আর ঈশ্বরকে বলি আমাকে তাড়াতাড়ি নিয়ে যাও, বেশি কষ্ট দিও না। " কথাগুলো কিংবদন্তি শিল্পী এন্ড্রু কিশোরের স্ত্রী লিপিকা কিশোরের। শিল্পী যখন অন্তিম মহাযাত্রার প্রাক্কালে রাজশাহীর বাড়িতে ; তখন লিপিকা অশ্রুসজল চিত্তে লেখেন এই কথাগুলো। লেখেন আরও কিছু আর্তিভরা কথা।

সিঙ্গাপুর থেকে দেশে আনার পর বর্তমানে রাজশাহীর মহানগরীর মহিষবাথান এলাকায় তার বোন ডা. শিখা বিশ্বাস এবং দুলাভাই ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাসের বাসায় চিকিৎসাধীন ছিলেন বাংলাদেশের কিংবদন্তি শিল্পী এন্ড্রু কিশোর। সে সময়ে এই সর্বশেষ স্টাটাসটি দেন তার স্ত্রী লিপিকা এন্ড্রু কিশোর । তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল-

"এখন কিশোর কোনো কথা বলে না। চুপচাপ চোখ বন্ধ করে শুয়ে থাকে। আমি বলি কী ভাব, বলে কিছু না, পুরানো কথা মনে পড়ে আর ঈশ্বরকে বলি আমাকে তাড়াতাড়ি নিয়ে যাও, বেশি কষ্ট দিও না।
ক্যানসারের শেষ ধাপে খুব যন্ত্রণাদায়ক। এন্ড্রু কিশোরের জন্য সবাই প্রাণ খুলে দোয়া করবেন, যেন কম কষ্ট পায় এবং একটু শান্তিতে পৃথিবীর মায়া ছেড়ে যেতে পারে।
আমার মনে হল, কিশোর শুধু আমার বা আমাদের সন্তানের বা আমাদের পরিবারের নয় বরং দেশের মানুষের একটা অংশ বা সম্পদ। তাই এই কথাগুলো দেশের ভক্ত শ্রোতাদের বলা বা জানানো আমার দায়িত্বের মধ্যে পড়ে।
এটাই শেষ পোস্ট, এরপর আর কিছু বলা বা লেখার মত আমার মানসিক অবস্থা থাকবে না। এখনও মাঝে মাঝে দুঃস্বপ্ন মনে হয়, কিশোর থাকবে না অথচ আমি থাকব, মেনে নিতে পারছি না। এই অসময়ে, সবাই সাবধানে থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন, সুস্থ থাকবেন, ভাল থাকবেন আর এন্ড্রু কিশোরের এর প্রতি ক্ষমা সুন্দর দৃষ্টি রাখবেন ও প্রাণ খুলে দোয়া করবেন।"

_________________INFORMATION_______________

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়