ডাক্তার প্রতিদিন

Published:
2020-05-17 15:37:55 BdST

ফেরদৌসী লীনা : দুঃখ তার নাম, লেখে অবিরাম 



মেজর  ডা.  খোশরোজ সামাদ

___________________

অসীমে যাত্রা করলেন ফেরদৌসী লীনা। ধরিত্রী মাতা করোনার বিশাল মৃত্যুর ভার যখন বহন করতে পারছিল না তখন সৃষ্টিশীল এই মানুষটিকে আমাদের হারাতে হল।

২।তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন।তার দুটো কিডনি বিকল হয়ে পরেছিল। তাঁকে নিয়মিত ডায়ালাইসিস করাতে হচ্ছিল। ১৮ই এপ্রিল মধ্যরাতে সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যু নামক অমোঘ সত্যের কাছে পরাজিত হন চলচ্চিত্র, টেলিভিশনসহ সৃজনশীল মাধ্যমের এই প্রিয় মুখ।

৩।১৯৭৫ সালে তেলের বিজ্ঞাপন দিয়ে বিনোদন জগতে পা রাখেন। তাঁর প্রথম নাটক কালো কোকিলা ১৯৭৮ সালে মুক্তি পায়। হুমায়ুন আহমেদের মত মেধাবী ব্যক্তিত্বর ছবিতেও তিনি অভিনয় করেন। মোস্তফা ফারুকির ' মেড ইন বাংলাদেশ ' চলচ্চিত্রেও তিনি সাফল্যের ছাপ রাখেন। ' মায়া দ্য লাস্ট মাদার' তাঁর অভিনীত শেষ চলচ্চিত্র। মৃত্যুর আগ পর্যন্ত তিনি শিল্পকলা একাডেমিতে কাজ করেছেন।

৩।লীনা, প্রিয় বন্ধু মোর, আমাদের দুঃখগুলি জমে আরেকবার পাথর হল।অন্তত, বনানী গোরস্থানে শেষকৃত্যে অংশ নেয়ার সৌভাগ্য থেকে বঞ্চিত হলাম আত্মীয়, বন্ধু, গুণগ্রাহী এবং অসংখ্য ভক্তরাজি। হাস্য প্রোজ্জ্বল লীনাকে আমরা সবাই ভালবেসেছিলাম।পরম পিতা হয়ত একটু বেশীই ভালবেসেছিলেন। তাই, তিনি লীনাকে তাঁর কাছেই টেনে নিলেন। সদা দীপ্ত রহে অক্ষয় জ্যোতি!
____________________

মেজর ( ডা.) খোশরোজ সামাদ
ক্লাসিফাইড স্পেশালিষ্ট, ফার্মাকোলজি
আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ

AD..'

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়