ডাক্তার প্রতিদিন

Published:
2020-05-12 14:34:52 BdST

সার্জারির কিংবদন্তি শিক্ষক অধ্যাপক ডা.মীর মাহবুবুল আলম আর নেই


ডেস্ক
___________________

সিলেট মেডিকেল কলেজের সার্জারী বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক মীর মাহবুবুল আলম আর নেই।
বাংলাদেশের ফরেনসিক বিজ্ঞানের কিংবদন্তি অধ্যাপক ডা. আনিসুর রহমানের শোক কাটিয়ে না উঠতেই আরেক কিংবন্তির মহাপ্রয়াণে শোকে মোহ্যমান বাংলাদেশের ডাক্তার সমাজ ।

ডা. ফরহাদউদ্দিন চৌধুরী মারুফ জানান ,
আমাদের পরম শ্রদ্ধেয় শিক্ষক সিলেট মেডিকেল কলেজের সার্জারী বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক মীর মাহবুবুল আলম স্যার আর আমাদের মাঝে নেই। আমার অসংখ্য স্মৃতি স্যারের সাথে। সেই তৃতীয় বর্ষ থেকে ইন্টার্নশিপ! কত গুরুগম্ভীর একজন মানুষ ছিলেন। আমাকে প্রচন্ড স্নেহ করতেন। স্যারের মত বিদগ্ধ একাডেমিশিয়ান আর সার্জন আজকার দিনে বিরল।

তার মহাপ্রয়াণে শোক জানান ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বিএসএমএমইউর মনোরোগ বিদ্যার শিক্ষক ডা. সুলতানা আলগিন।
ওপারে ভাল থাকুন স্যার ।

 

ডা. সুস্মিতা রায় স্মৃতিকথায় লেখেন,

মন্ত্র মুগ্ধ হয়ে স্যারের ক্লাস করতাম। স্টুডেন্ট লাইফে শত ফাঁকিবাজি করলেও পারতপক্ষে স্যারের কোনো ক্লাস বাদ দেয়া হয়নি। স্যারের ক্লাস মানেই হাউসফুল। সবার আমলনামা একটা ব্রিফকেইস এ নিয়ে স্যার ঘুরে বেড়াতেন সারা কলেজ জুড়ে। এ গল্পটা শুধু আমার না, উঁনার সকল স্টুডেন্টদেরই। আর পোস্ট গ্র্যাজুয়েশনে এসে তো স্যারের ভিন্ন পরিচয়। ক্লাসের শুরুতে নিজেই বলতেন আমি টিচার অব বায়োস্ট্যাটিস্টিক্স। জ্ঞান ও দক্ষতার মহিমায় পরবর্তীতে স্যার নিজেকে আরো অনেক পরিচয়ে পরিচিত করে তুলেন। আপনি যেখানেই থাকুন ভালো থাকুন স্যার। প্রফেসর মীর মাহবুবুল আলম স্যারের আত্মার শান্তি কামনা করছি।

AD..

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়