Ameen Qudir

Published:
2018-07-10 15:30:53 BdST

" দেশের সরকারি মেডিক্যাল কলেজগুলো বন্ধ করে সেখানে পোল্ট্রি ফার্ম করা উচিত "


 

 

ডেস্ক
_________________

বাংলাদেশী একটি নির্দিষ্ট ভাবধারার পাঠক ভক্ত মহলে বর্তমানে কিংবদন্তিসম জনপ্রিয় কলামিস্ট লেখক ডা. পিনাকী ভট্টাচার্য তার বিভিন্ন লেখায় মন্তব্যে ব্যাপক আলোচিত। তার বিভিন্ন বই বেস্ট সেলার ; তার নিজস্ব বিশাল পাঠক ভক্তগোষ্ঠীও রয়েছে। সম্প্রতি তিনি তার শর্ত ও যুক্তি সাপেক্ষে "

এই দেশের সরকারি মেডিক্যাল কলেজগুলো বন্ধ করে দিয়ে সেখানে পোল্ট্রি ফার্ম করা উচিত " মন্তব্য করে আলোচনার শীর্ষে।
এখানে পাঠকদের জন্য জনপ্রিয় লেখক কলামিস্ট ডা. পিনাকী ভট্টাচার্যর তিনটি পাবলিক মন্তব্য ও আলোচনা উদ্ধৃত করা হল ।

১____________________

যেই দেশে নিজের চিকিৎসা বা চেক আপ করানোর আস্থা পান না সেই দেশের রাস্ট্রপতি। সেই দেশে পাবলিক মানি খরচ করে সরকারি মেডিক্যাল কলেজ চালানোর যুক্তি কী? এই দেশের সরকারি মেডিক্যাল কলেজগুলো বন্ধ করে দিয়ে সেখানে পোল্ট্রি ফার্ম করা উচিত।_পিনাকী ভট্টাচার্য
২.

কেউ ছাত্র শিবির করলেই তাকে পিটানো যায়না। আপনি ছাত্র শিবিরের রাজনীতি অপছন্দ করতে পারেন, তাকে রাজনৈতিকভাবে পরাস্ত করার ইচ্ছা পোষন করতে পারেন, কিন্তু কোন অবস্থাতেই তার উপরে শারীরিক আক্রমন করতে পারেন না।

পিটানোর বৈধতা দেয়ার জন্য আজ যদি কাউকে ছাত্র শিবির বলে গায়ে দাগ লাগায়ে নিতে হয়। তাহলে এই কৌশলে আপনাকে একসময় পিটানোর শর্ত আপনি নিজেই তৈরি করে দেন।

আমি শিবির না, এইটা বলে আপনি পিটানি থেকে রেহাই পাইবেন না। বিশ্বজিত "আমি হিন্দু" বইলা রেহাই পায় নাই। ওদের দরকার আতংক ছড়ানো।

তাই আপনি বরং বলেন, আমি শিবির তো হইছে কী? শিবির হইলে কেন তারে পিটাইতে হবে? বিশ্বজিতেরও বলা উচিত ছিল, আমি বিএনপি করলে আপনি আমারে কুপাইবেন কেন?-পিনাকী ভট্টাচার্য
৩.

সরকারের বিরোধিতা করা অপরাধ নয়, সকল নাগরিকের বৈধ অধিকার। আপনার শাসন আমি পছন্দ করিনা, আপনার চাইতে অমুক আরো ভালো সরকার চালাইতে পারবে, এইটা বলাটা আমার গনতান্ত্রিক অধিকার।

দেশ কারো জমিদারি না, আমরা সেইখানে প্রজা না। সরকার দেশের রাজা নয় যে তার রাজত্বে আমরা তার কথা শুনতে বাধ্য। রাস্ট্রকে ধবংস করে যারা দেশটাকে রাজতন্ত্রের আদলে চালাতে চায় তারাই পশ্চাৎপদ প্রগতি বিরোধি।

তারা গনশত্রু, তারা রাস্ট্রদ্রোহি, তারা মুক্তিযুদ্ধের শত্রু।--পিনাকী ভট্টাচার্য

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়