Ameen Qudir

Published:
2017-02-21 16:58:30 BdST

বগুড়া মেডিকেল স্বাচিপের দুর্দান্ত ঘাঁটি : অন্যায়ের কঠোর প্রতিবাদ করো


 

 

ডা.শিরিন সাবিহা তন্বী
________________________


বগুড়া মেডিকেল কলেজ স্বাচিপের দুর্দান্ত ঘাঁটি!
দীর্ঘদিনের গৌরবময় ইতিহাস তাদের!


আজ বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে নারী ইন্টার্ন চিকিৎসকের সাথে অভদ্রতা করার জন্য যদি সন্ত্রাসীদের উপযুক্ত শাস্তি প্রদানের মত গৌরবময় কাজটি আমাদের মেরুদন্ডহীন চিকিৎসক প্রজাতির নতুন প্রজন্ম করতে পারে আমি তাদের সাধুবাদ জানাই।


তাদের বন্ধুর প্রতি এই আন্তরিকতা,নারীদের প্রতি এই সম্মান বোধ,অন্যায়ের প্রতি আপোষহীনতা,সাহস এবং প্রতিবাদী মনোভাবের জন্য তারা আমাদের চিকিৎসা পেশার গর্ব।


তাই কোন গাঁয়ে মানে না আপনি মোড়ল তাদের সাথে অবিচার করলে বগুড়া মেডিকেল তা মেনে নেবে?আমরা তা মেনে নেব?


এই সময়ে সারা বাংলাদেশে সব ইন্টার্ন যদি ওদের সাথে একাত্মতা করে নিজেরাই নিজেদের ইন্টার্নশীপ বাতিল ঘোষনা দেয়!


সমস্যা তো নেই।কোয়াক রা চেম্বার করবে আর ডাক্তাররা শাস্তি ভোগ করবে?


স্বাস্থ্যসেবা আইনের খসড়া প্রকাশ পেয়েছে মাত্র।আইন হয়নি!তাতেই?
আমি প্রথম থেকে এখনকার ইন্টার্ন - বগুড়া মেডিকেলের সকল চিকিৎসকদেরকে এবং একযোগে দেশের সকল ইন্টার্ন ডাক্তারদের স্বাস্থ্য মন্ত্রনালয়ের কর্নধারের দেয়া এই অবিচার - ১৩০ জন ইন্টার্ন ডাক্তারের ইন্টার্নশীপ বাতিলের মত বর্বর সিদ্ধান্তের বিরুদ্ধে নিজেদের সততা এবং সাহসিকতা প্রমানের আশাবাদ ব্যক্ত করছি।


যার দায়িত্ব আমার কর্মস্থল নিরাপদ করা,তার দায়িত্বহীনতায় আজ আমরা সবথেকে নিরাপত্তাহীনতায় ভুগছি।চিকিৎসকরা সবথেকে মন্দ সময় পার করছে তার একক অত্যাচারে!!

 

আমি ভাষা সৈনিক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক, আন্তর্জাতিক ভাষা দিবসে একুশের চেতনায় উজ্জীবিত হয়ে এই অন্যায়ের কঠোর প্রতিবাদ এবং এই স্বৈরাচারী শাস্তির প্রতি অন্তরের অন্তঃস্থল থেকে ঘৃনা জানাচ্ছি।

___________________________

 

ডা.শিরিন সাবিহা তন্বী । দেশের জনপ্রিয় কলামিস্ট। প্রতিভাবান কথাশিল্পী। মেডিকেল অফিসার, শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল। পেশাজীবী নেতা।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়