Ameen Qudir

Published:
2019-01-19 03:30:20 BdST

শোক এপিটাফডা. অধ্যাপক রাকিবুল লিটুর আকস্মিক মহাপ্রয়াণে শোকস্তব্ধ ডাক্তার সমাজ


 

সদানন্দ মানুষটির ফাইল ছবি

ডেস্ক ____________________

উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান এবং গরীবের ডাক্তার হিসেবে খ্যাত অধ্যাপক ডা. রাকিবুল ইসলাম লিটুর আকস্মিক মহাপ্রয়াণে শোক ডাক্তার সমাজে ।

প্রবাসী ডা সেজান মাহমুদ
লিখেছেন

এখন এখানে রাত চারটা, কী কারনে ঘুম ভেঙ্গেছে। ফোনটা হাতে নিয়ে সময় দেখতে গিয়ে খবরটা দেখি। মেডিক্যাল কেলেজের রিডিং পার্টনার, পেশায় কার্ডিওলজিস্ট। অন্যের হার্টের যত্ন নেয়া যার কাজ।

সারাক্ষণ হাসিখুশি আর অন্যায় দেখলে ঝাপিয়ে পড়তো সমাধানে। বাংলাদেশে প্রতিষ্ঠা করেছে ‘পেশেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ নামের প্রতিষ্ঠান। একেবারে নিজ হাতে গড়া মানুষ। আমাকে কোনদিন নাম ধরে ডাকেনি- ডাকতো “পার্টনার”।

কিছুদিন আগে ইউরোপ যাবো শুনে ফোন দিয়ে বলে পার্টনার আমার অনেক বন্ধু আছে, কিছু লাগলে বলো। পার্থ প্রতীম মজুমদার আমাদের কমন দাদা। দাদার সঙ্গে তাকে নিয়ে বিস্তর গল্প হয়। সবাই তার নামে অজ্ঞান।

মেডিক্যালের রিডিং পার্টনার তাই অনেক সুখ দু:খের গল্প করতো। তা কী আর এতো সহজে লিখে শেষ করা যায়?
সুন্দর একটি পরিবার; তিন ছেলের নাম থেকেই বোঝা যায় পাগলাটে, ক্ষ্যাপাটে, আমুদে মানুষ আমার এই বন্ধু- রাজা, বাদশা, সম্রাট!!!

আমার এই বন্ধুর নাম প্রফেসর ডা. রকিবুল ইসলাম লিটু। আজ হার্ট এটাক এবং অন্যান্য জটিলতায় বড় অসময়ে শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন। আর কেউ কোনদিন ফোন করে বা বুকে জড়িয়ে ধরে বলবে না- পার্টনার, কেমন আছো!!!

চিরবিদায় বন্ধু, অন্যের হার্টের যত্ন নিয়েছো নিজেরটাকে অবহেলা করে। ভাল মানুষগুলো এমনই হয়। আমরা তোমাকে ভুলবো না। তোমার রাজা, বাদশা, সম্রাট আর ওদের মা’র এই ভার বহনের শক্তি যেন অক্ষত থাকে। চির শান্তিতে থাকো, পার্টনার!!!

 

সদানন্দ মানুষটির ফাইল ছবি

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়