Ameen Qudir

Published:
2018-10-12 00:16:30 BdST

কেমন হল গনভবনে চিকিৎসক মহাসম্মিলন : দাবি বাস্তবায়ন হবে তো !


 

 


ডা. কামরুল হাসান সোহেল
___________________________


০৭ অক্টোবর, ২০১৮ গণভবনে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) আয়োজিত চিকিৎসক সম্মিলন '১৮ চিকিৎসকদের মিলন মেলায় রুপ নিয়েছিল। সারা দেশ থেকে দশ সহস্রাধিক চিকিৎসক এই সম্মিলনে অংশগ্রহন করেন। সবাই এক বুক প্রত্যাশা নিয়ে এসেছিলেন এই সম্মিলনে, তাদের মনের আকুতি জানাতে এসেছিলেন তাদের প্রিয় নেত্রী,বঙ্গবন্ধু কন্যা,দেশ রত্ন,জননেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

চিকিৎসকদের সেই প্রত্যাশার কথা,মনোবাসনার কথা, মনের আকুতির কথা বিএমএ মহাসচিব ডাঃ ইহতেশামুল হক চৌধুরী অত্যন্ত সাবলীল ভাষায়, দৃঢ়তার সাথে মাননীয় প্রধানমন্ত্রীর সামনে উপস্থাপন করেন। তিনি আমাদের প্রাণের দাবীগুলো তুলে ধরেনঃ
*আন্তঃক্যাডার বৈষম্য নিরসনের দাবী তুলেন। আমাদের ক্যাডারে গ্রেড-১ পদ বাড়ানোর দাবী করেন।

*কৃত্য পেশাভিত্তিক মন্ত্রণালয়ের দাবী তুলেন।

*এডহক চিকিৎসকদের এনক্যাডারমেন্ট সহ চাকরিতে যোগদানের তারিখ থেকে জৈষ্ঠ্যতা দেয়ার দাবী তুলেন।

*প্রাইভেট ক্লিনিক,হাসপাতালের লাইসেন্স প্রদান এবং নবায়নের শর্ত শিথল করার দাবী তুলেন।

*কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবী সহ ১৬ দফা দাবী তুলেন। মহাসচিব যখন দাবীগুলো পেশ করছিলেন তখন প্রায় দশ সহস্রাধিক চিকিৎসক মুহুর্মুহু করতালি দিয়ে সেই দাবীগুলোর প্রতি সমর্থন জানাচ্ছিলেন।

মাননীয় প্রধানমন্ত্রী সবগুলো দাবী মনযোগ দিয়ে শুনেন। মাননীয় প্রধানমন্ত্রী তার ভাষণে সেই দাবীগুলো তিনি নিলেন বলেছেন কিন্ত বর্তমান সরকারের মেয়াদ প্রায় শেষপ্রান্তে চলে আসায় এখনি সেই দাবীগুলো পূরণ করা সম্ভব নয় বলেছেন। নির্বাচনকালীন সরকার শুধুমাত্র রুটিন কাজগুলো করতে পারবেন শুধু তাই এই মূহুর্তে দাবীগুলো পূরণ করা যাচ্ছেনা তবে তিনি ওয়াদা করেছেন যদি আগামী নির্বাচনে জনগণ আওয়ামীলীগকে ম্যান্ডেট দেয়, তিনি যদি আবার প্রধানমন্ত্রী নির্বাচিত হন তবে অবশ্যই আমাদের দাবীগুলো ক্রমান্বয়ে পূরণ করা হবে। প্রধানমন্ত্রীর ভাষণ শুনে সবাই আশায় বুক বেধেছেন আগামীতে হয়তো আমরা আমাদের প্রাণের দাবীগুলো বাস্তব রুপ পেয়েছে দেখতে পাবো। সবাই স্বাস্থ্য ক্যাডারের এক উজ্জ্বল ভবিষ্যতের স্বপ্ন চোখে নিয়ে সম্মিলন শেষে ফিরে গেছেন।

____________________________

ডা. কামরুল হাসান সোহেল


আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়