Ameen Qudir

Published:
2018-01-14 19:18:40 BdST

সবার টার্গেট এখন ডাক্তার!


 

 

 

ডা. কামরুল হাসান সোহেল

______________________________

 

স্বাস্থ্যমন্ত্রী, সাবেক মন্ত্রীপরিষদ সচিব, দুদক, সাংবাদিক, নেতা,পাতি নেতা সবার টার্গেট ডাক্তারদের অপবাদ দেয়া, মানহানিকর কথা বলা, চিকিৎসায় ভুল ধরা, অবহেলা খুঁজে বের করা আর এই অজুহাতে উত্তম মধ্যম দেয়া। সর্বশেষ যোগ হয়েছে ডাক্তারের চরিত্রহনন।

একজন ডাক্তার তার রুগীর শ্লীলতাহানি করেছেন, এর চেয়ে বাজে অপবাদ আর কি হতে পারে? একজন ডাক্তার তার সর্বোচ্চ নীতি নৈতিকতা বজায় রেখে তার রুগিকে চিকিৎসা দেন। একজন রুগিকে ও চেম্বারে একা এলাউ করেননা,রুগির সাথে রুগির এটেন্ডেন্ট থাকে, ডাক্তারের চেম্বার এটেন্ডেন্ট থাকে। তাহলে কি করে সম্ভব শ্লীলতাহানি করা?

এখন রুগি যদি নিজ থেকে একা ডাক্তারের চেম্বারে যান,নিজের সাথে কোন এটেন্ডেন্ট নিয়ে না যান তাহলে এখানে রুগির বিশেষ কোন উদ্দেশ্য ছিল কি না তার প্রশ্ন কি মনে জাগা স্বাভাবিক না?

ডাক্তারের চেম্বার এটেন্ডেন্ট না ও থাকতে পারে, অনেক ক্লিনিকের লোকবল কম থাকে।তবে রাখা উচিৎ, এখন যদি ডাক্তারের চেম্বারে এটেন্ডেন্ট নাই আর আপনিও বিশেষ উদ্দেশ্যে একা চেম্বারে গেলেন, চিকিৎসা নিলেন আর তিন মাস পর অভিযোগ তুলেন যে ডাক্তার আপনার শ্লীলতাহানি করেছে তাহলে তো বুঝাই যাচ্ছে আপনার উদ্দেশ্য কি?

যদি কিছু হয়ে ও থাকে তাহলে দুইজনের সম্মতিতেই হয়েছে। আপনি না চাইলে কিছুই করতে পারত না কেউ।তাই অযথা অপবাদ দেয়ার কোন মানে হয় না।

ডাক্তারের হাতে শ্লীলতাহানি হয়ে তিন চার বার একই ডাক্তারের চিকিৎসা নিলেন বাহ আপনি বেশ আধুনিক মন মানসিকতার। তো হঠাৎ কি হল কেন এই অভিযোগ ডাক্তারের বিরুদ্ধে? চাওয়ার সাথে পাওয়া মিলছে না বলেই কি এই অভিযোগ?

ডাক্তারকে বিয়ে করতে না পেরে, ডাক্তারের কাছে মোটা অংকের টাকা চেয়ে না পেয়ে ডাক্তারকে চরিত্রহীন বানিয়ে দিলেন?

শুনেন টাকা দিয়ে গসিপ লিখাতে পারবেন পত্রিকায় কিন্তু একজন ডাক্তারকে ফাঁসানোর জন্য এত বাজে গল্প ছড়িয়ে নিজের পরিচয়টা জানান না দিলেও পারতেন।

__________________________


ডা. কামরুল হাসান সোহেল

 

আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়