Dr. Aminul Islam

Published:
2022-04-03 13:17:48 BdST

সানোফি এখন সিনোভিয়া ফার্মা


 

সংবাদ বিজ্ঞপ্তি
____________


সানোফি বাংলাদেশ লিমিটেডের নাম পরিবর্তন করা হয়েছে। প্রতিষ্ঠানটির নতুন নাম সিনোভিয়া ফার্মা পিএলসি। বেক্সিমকো ফার্মার ওয়েবসাইটে এ তথ্য দেওয়া হয়েছে।

সানোফি বাংলাদেশ লিমিটেড আন্তর্জাতিক বায়োফার্মাসিটিক্যালস কোম্পানি সানোফি এসএ’র অঙ্গপ্রতিষ্ঠান। ২০২১ সালের ১ অক্টোবর বেক্সিমকো ফার্মা কোম্পানিটির সিংহভাগ শেয়ার (৫৪ দশমিক ৬ শতাংশ) কিনে নিয়ে সানোফি বাংলাদেশকে অধিগ্রহণ করে। শেয়ার ক্রয়ের নীতিমালা ও বিক্রেতা কোম্পানির সাথে চুক্তির শর্ত মেনেই এই নাম পরিবর্তনের প্রক্রিয়া এগিয়ে নেওয়া হয়েছে।

শুক্রবার থেকেই নতুন নাম কার্যকর হয়েছে বলেও জানিয়েছে লন্ডন স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত বেক্সিমকো ফার্মা।

বেক্সিমকো ফার্মার ম্যানেজিং ডিরেক্টর নাজমুল হাসান বলেন, সানোফি বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্ব অধিগ্রহণের পর থেকেই আমরা এর ক্রেতা ও পণ্যগুলোকে একীভূতকরণের দিকে মনোনিবেশ করেছি। নাম পরিবর্তন এই প্রক্রিয়ারই একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

ফরাসি শব্দ সিনারজি ও ল্যাটিন শব্দ ভিয়া থেকে সাইনোভিয়া শব্দটি এসেছে। সিনারজি অর্থ সহযোগিতা আর ভিয়া অর্থ পথ। সিনোভিয়া ফার্মা পূর্বের মতোই সানোফি এসএ’র পণ্য উৎপাদন, বাজারজাতকরণ এবং আমদানি অব্যাহত রাখবে এবং কার্ডিওলজি, ডায়াবেটিস, অনকোলজি, ডার্মাটোলজি এবং সিএনএস’র মতো বিভিন্ন থেরাপিউটিক গ্রুপের ওষুধসমূহ বাংলাদেশে সরবরাহ নিশ্চিত করবে। এর পাশাপাশি আগামী দিনগুলোতে সানোফির নতুন এবং যুগান্তকারী থেরাপিসমূহ সাশ্রয়ী মূল্যে বাংলাদেশে বাজারজাতকরণের মাধ্যমে সাইনোভিয়া বেক্সিমকো ফার্মার ব্যবসায়ীক প্রবৃদ্ধি অর্জনে বিশেষ ভূমিকা রাখতে সক্ষম হবে।

ফরাসি কোম্পানি সানোফি বাংলাদেশে ব্যবসা করে আসছিল ছয় দশকের বেশি সময় ধরে। ২০১৯ সালে হঠাৎ করেই তারা ব্যবসা গুটিয়ে নিতে উদ্যোগ নেয়।

আপনার মতামত দিন:


ফার্মাসিউটিক্যালস এর জনপ্রিয়