Dr. Aminul Islam

Published:
2024-02-29 09:48:43 BdST

বরেণ্য চিকিৎসক নেতা ডা. রোকেয়া সুলতানা সংসদ সদস্য হলেন


 

সংবাদ দাতা
________

বাংলাদেশের বরেণ্য চিকিৎসক নেতা ডা. রোকেয়া সুলতানা সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। গতকাল তিনি জাতীয় সংসদে সংরক্ষিত আসনের সদস্য হিসেবে শপথ নেন। এসময়
সংরক্ষিত আসনের ৫০ নারী এমপি শপথ নেন।
বুধবার(২৮ ফেব্রুয়ারি) বিকাল ৩টা ৪০ মিনিটে জাতীয় সংসদ ভবনের শপথ গ্রহণ কক্ষে জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী তাদের শপথ বাক্য পাঠ করান।


এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

বরেণ্য চিকিৎসক নেতা ডা. রোকেয়া সুলতানা সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগ এ-র অধ্যাপক ডা সুলতানা আলগিন। তিনি বলেন, ডা. রোকেয়া সুলতানা সুখে দুঃখে সকলের পাশে, সকলের প্রিয়, সকলের নির্ভরতার নেতা হিসেবে সুবিদিত ব্যাক্তিত্ব।

অত্যন্ত সাদামাটা জীবনযাপনে অভ্যস্ত এই চিকিৎসক নেত্রী আওয়ামী লীগ বিরোধী দলে থাকার সময় প্রতিটি আন্দোলন সংগ্রামে যেমন তৎপর ছিলেন, তেমনি দল ক্ষমতায় থাকা সত্ত্বেও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) নেত্রী হিসেবে তার সক্রিয়তা, চিকিৎসক বান্ধব ভূমিকা সকল চিকিৎসকের প্রিয় স্বজন প্রতিষ্ঠা করে।  

 

ডা. রোকেয়া সুলতানা রংপুর মেডিকেল কলেজের প্রথম ব্যাচের ছাত্রী। ১৯৭৮ সালে এমবিবিএস পাস করে সরকারি চাকরিতে যোগদান করেন। অ্যানেসথেসিওলজিস্ট হিসেবে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট থেকে অবসরে যান তিনি।

শহীদ মুক্তিযোদ্ধা মাহতাবউদ্দিনের সন্তান ডা. রোকেয়া সুলতানা। বর্তমানে তিনি স্বাচিপ কেন্দ্রীয় কমিটি ও বিএমএর (রংপুর বিভাগ) সহ-সভাপতি ও বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) কোষাধ্যক্ষ হিসেবে বিভিন্ন দায়িত্ব পালন করেন । এছাড়া তার স্বামী প্রফেসর আবদুল হামিদ জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ছিলেন।

গতকাল শপথ অনুষ্ঠানে
প্রথমে আওয়ামী লীগ থেকে নির্বাচিত ৪৮ জন সংসদ সদস্যকে স্পিকার শপথ বাক্য পাঠ করান। এর পর জাতীয় পার্টির ২ জন শপথ নেন।


শপথের পরে সংরক্ষিত সদস্যরা রীতি অনুযায়ী শপথ বইয়ে সই করেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কেএম আবদুস সালাম।

নবনির্বাচিত নারী এমপিরা বিকেল পৌনে ৫টায় সংসদ অধিবেশনে যোগ দেন।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়