Dr.Liakat Ali

Published:
2022-03-15 23:17:11 BdST

বিএসএমএমইউ প্রাক্তন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি এবং ডা. কামরুল স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন


ডা কনক কান্তি বড়ুয়া

 

 

সংবাদ সংস্থা
__________________


জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এবং অধ্যাপক ডা. কামরুল ইসলামসহ ১০ বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠান 'স্বাধীনতা পুরস্কার ২০২২' পাচ্ছে।

আজ মঙ্গলবার সরকারি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।চিকিৎসাবিদ্যায় পুরস্কার পাচ্ছেন, অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এবং অধ্যাপক ডা. কামরুল ইসলাম।

অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এবং অধ্যাপক ডা. মো. কামরুল ইসলাম চিকিৎসা বিদ্যায় স্বাধীনতা পুরস্কার পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন। এক অভিনন্দন বার্তায় বলেন, এ এক অনন্য সম্মান। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া একজন জীবন্ত কিংবদন্তি। অধ্যাপক ডা. মো. কামরুল ইসলাম একজন অনন্য লোকসেবী। এই সম্মান প্রাপ্তিতে চিকিৎসক সমাজ সম্মানিত ও অনুপ্রাণিত হবে।

অন্য পুরস্কারপ্রাপ্তরা হচ্ছেন— স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ চৌধুরী, শহীদ কর্নেল খন্দকার নাজমুল হুদা (বীর বিক্রম), আব্দুল জলিল, সিরাজ উদ্দীন আহমেদ, প্রয়াত মোহাম্মদ ছহিউদ্দিন বিশ্বাস এবং প্রয়াত সিরাজুল হক।

সাহিত্যে পুরস্কার পাচ্ছেন প্রয়াত মো. আমির হামজা এবং স্থাপত্যে প্রয়াত স্থপতি সৈয়দ মাইনুল হোসেন।
গবেষণা ও প্রশিক্ষণে পুরস্কার পাচ্ছে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট (বিডাব্লিউএমআরআই)।

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ১৯৭৭ সাল থেকে প্রতিবছর স্বাধীনতা পুরস্কার দিচ্ছে সরকার।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়