SAHA ANTAR

Published:
2021-09-17 18:25:36 BdST

প্রধানমন্ত্রীর জন্মদিনে আজ দেড় কোটি টিকা দিচ্ছে ভারতবর্ষ


 

ডেস্ক
________
ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন আজ। ৭১ বছরে পা রাখলেন তিনি। তার জন্মদিনকে ঘিরে ভারতজুড়ে করোনারোধী টিকাদানের মহোৎসব শুরু করেছে তার দল ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। একদিনে দেড় কোটি টিকা দেওয়ার মাধ্যমে এই জন্ম দিন পাচ্ছে নতুন মাত্রা ও অনন্য উচ্চতা।

এনডিটিভির খবরে বলা হয়, মোদির জন্মদিন ও ‘জনসেবায় ২০ বছর’ পূর্তি উপলক্ষে ২০ দিনব্যাপী সেবা ও সমর্পণ অভিযান শুরু করেছে বিজেপি।

 


ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মান্দাভিয়া এ প্রসঙ্গে জানান, চলুন টিকা নেই। যারা এখনো নেননি, তারা টিকা নিয়ে প্রধানমন্ত্রীকে জন্মদিনের উপহার দেওয়ার চেষ্টা করি।

গত ২১ জুন, একদিনে সর্বোচ্চ টিকাদানের নতুন রেকর্ড গড়েছিল ভারত। সেদিন ৮৮ লাখ ৯ হাজার টিকা দেওয়া হয়েছিলো দেশটিতে। গত ২৭ আগস্ট সেটি ভেঙে নতুন রেকর্ড গড়ে তারা। ওই দিন বিশ্বে প্রথমবার কোনো দেশে একদিনে ১ কোটির বেশি টিকা দেওয়ার রেকর্ড গড়ে। বিজেপির লক্ষ্য, মোদির জন্মদিনে সেই রেকর্ডও ছাপিয়ে যাওয়া।

 


এরই মধ্যে বিশাল এ কর্মসূচির সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিজেপি। দৈনিক টিকাদানের হার দ্বিগুণ করতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। নামানো হয়েছে বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবী।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়