Dr. Aminul Islam

Published:
2021-09-08 16:59:50 BdST

ডা. আরমান হোসেন রনি:অতিমারীর বিরুদ্ধে লড়াইয়ের একজন নিবেদিত প্রাণের গল্প


 

ডেস্ক
_____________

একজন নিবেদিত প্রাণের গল্প :

আজকের নিবেদিত প্রাণের গল্পের নায়ক হলেন ডা. আরমান হোসেন রনি ।

কোভিড-১৯ সংক্রমণ কালে নিবেদিত ভাবে সেবা দিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন , সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আরমান হোসেন রনি

নীলফামারী জেলা সিভিল সার্জন ডা. মোঃ জাহাঙ্গীর কবির এর নির্দেশনায় ও সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. আবু আলেমুল বাশার এর তত্ত্বাবধানে ও উপজেলার সকল চিকিৎসকদের অংশগ্রহণে মহামারী পরিস্থিতিতে মানুষকে আতঙ্কিত না হয়ে পরিস্থিতি মোকাবেলায় অগ্রগন্য ভূমিকা রাখেন ডা. আরমান হোসেন রনি।

উপজেলারই সন্তান রনি , ৩৯ তম বিসিএস (স্বাস্থ্য) এর মাধ্যমে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর থেকেই সেবা সহজীকরণ, সেবার মানোন্নয়ন ও হাসপাতালকে রোগী বান্ধব করার ক্ষেত্রে তার কর্মস্পৃহা ছিল উল্লেখ করার মত।

এরই প্রেক্ষিতে কোভিড মহামারীকালে মানুষকে সচেতন করা, মাস্ক বিতরন, জনসচেতনতা মূলক তথ্য প্রচার সহ সরকারের স্বাস্থ্য সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করেছেন তিনি। এছাড়া আক্রান্ত রোগীকে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ সহ কোয়ারেন্টাইন কার্যকর করতে ছুটে গিয়েছেন সর্বত্র।
তার এরুপ অবদানের জন্য তিনি সকল মহলে ব্যপক সম্মানিত হয়েছেন।

স্বাস্হ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম তার সাম্প্রতিক ভিজিট এর সময় ডা. রনির এসব কর্মকান্ডের বিষয়ে জেনে অত্যন্ত আনন্দিত বোধ করেন এবং তরুণ প্রজন্মের চিকিৎসকদের জন্য ডা. রনি যে একজন আদর্শ তা উল্লেখ করেন।

তথ্য ডিজি স্বাস্থ্য র পেজ

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়