ডেস্ক

Published:
2021-07-30 11:28:25 BdST

রোগী সেবা দিতে গিয়ে জুলাই মাসে প্রতি দুই দিনে শহিদ হয়েছেন একজন করে চিকিৎসক


রোগী সেবার পবিত্র দায়িত্ব করেছেন সাহসিকতার সঙ্গে। প্রয়াত ২ চিকিৎসক। 

ডেস্ক
________________

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চলতি মাসের ১ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত ২৯ দিনে মারা গেছেন ১৪ জন চিকিৎসক। জুলাই মাসে প্রতি দুই দিনে প্রয়াত শহিদ হয়েছেন একজন করে চিকিৎসক।

বৃহস্পতিবার ২৯ জুলাই চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন থেকে গণমাধ্যমকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, করোনায় চলতি বছরে প্রাণ হারিয়েছেন ৪৯ জন চিকিৎসক ও একজন ডেন্টাল সার্জন। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৭৯ জন চিকিৎসক। করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ১৭২ জন চিকিৎসক। মারা যাওয়া ১৭২ জনের মধ্যে করোনা পজিটিভ ছিলেন ১৬৬ জন এবং করোনা উপসর্গে ছয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনায় মোট চারজন ডেন্টাল সার্জন মারা গেছেন।

গত বছরের ১৫ এপ্রিল করোনায় প্রথম প্রাণ হারিয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক মেডিসিন বিশেষজ্ঞ ডা. মঈন উদ্দিন আহমদ।

সর্বশেষ বুধবার (২৮ জুলাই) রাতে মৃত্যুবরণ করেছেন রংপুর মেডিকেল কলেজ ১১তম ব্যাচের শিক্ষার্থী ও বিশিষ্ট স্ত্রী ও প্রসূতিবিদ্যা বিশেষজ্ঞ ডা. শাহনাজ রেবী। এ ছাড়াও ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন দুই হাজার ২৩৫ জন নার্স ও তিন ৮৩৬ জন স্বাস্থ্যকর্মী।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়