SAHA ANTAR

Published:
2021-07-25 09:52:46 BdST

মরণোত্তর অঙ্গদানের সিদ্ধান্ত নিলেন রাহুল ও প্রিয়াঙ্কা


 


সংবাদ প্রতিদিন/ ডেস্ক
চিকিৎসা বিজ্ঞানের আশ্চর্য সব আবিস্কারে মহত্তম ভূমিকা রাখে মরণোত্তর অঙ্গদান। সেই কাজটি করতে, মানুষের জীবনরক্ষার নানা চিকিৎসা সহায়তায় এগিয়ে এসেছেন আরও দুজন অভিনয়শিল্পী। নিজেরা দান করলেন মরণোত্তর দেহ। উৎসাহিত করলেন সেই সাধারণ মানুষকেও। যারা অন্ধকার এক অভিশাপে বিজ্ঞান ও চিকিৎসা বিজ্ঞানকে মনে করে তাদের নানা কুসংস্কার ও অন্ধ বিশ্বাসের শত্রু।

রাহুল বললেন, মৃত্যুর পরে হয় দেহ ছাই বা মাটি হবে। তারচেয়ে বিজ্ঞানের কাজে লাগছে,  চিকিৎসা বিজ্ঞানে লাগবে,  অন্য মানুষ পাবে নতুন জীবন,  সেই ভালো। অনেক ভালো। 

কয়েকদিন প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar) মরণোত্তর অঙ্গদানের সিদ্ধান্ত নিয়েছিলেন। আর এবার সেই পথেই হাঁটলেন অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায় (Rahul Arunoday Banerjee)। শনিবার রাহুল তাঁর ফেসবুকে একটি ছবি শেয়ার করে জানিয়ে দিলেন, তিনিও মরণোত্তর অঙ্গদানের সিদ্ধান্ত নিয়েছেন।


শনিবার সকালে রাহুল তাঁর ফেসবুকে শেয়ার করেছেন অর্গান ইন্ডিয়ার পক্ষ থেকে পাওয়া একটি মেলের স্ক্রিনশট। সেই পোস্টেই অভিনেতা লিখলেন, ‘জীবনে কারো তো কোনো কাজে লাগিনি…’। সংস্থার তরফ থেকে ইমেলের মাধ্যমে রাহুলের এই সিদ্ধান্তকে শুভেচ্ছা জানানো হয়েছে।


কয়েকদিন আগে অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারও মরণোত্তর অঙ্গদানের সিদ্ধান্ত নিয়েছেন। প্রিয়াঙ্কা জানিয়েছিলেন, অঙ্গদানের ব্যাপারে মানুষের ধারনা এখনও এতটা স্পষ্ট নয়। আরও বেশি মানুষকে এ ব্যাপারে এগিয়ে আসতে হবে। আমার মৃত্যুর পর অঙ্গদানের কারণে যদি কারও জীবনটা সুন্দর হয়, এর থেকে আর ভাল কী হতে পারে। এটা একপ্রকার বেঁচে থাকাই!
শুধু প্রিয়াঙ্কা, রাহুল নয়। বহু সেলেবরাই অঙ্গদানের সিদ্ধান্ত নিয়েছেন। সাধারণকে এগিয়ে আসার জন্য প্রচারেও এগিয়ে এসেছেন অমিতাভ বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া, আমির খান, কিরণ রাও, রানি মুখোপাধ্যায়, ঐশ্বর্য রাই বচ্চন, সলমনের মতো তারকারা।

প্রিয়াঙ্কা টলিউডের একের পর এক ছবি সাইন করছেন। প্রিয়াঙ্কা রয়েছেন শ্রীজাত-র মানবজীবন ছবিতে দেখা যাবে তাঁকে। তাছাড়াও, নানা ফটোশুটেও দেখা যাচ্ছে সুন্দরী প্রিয়াঙ্কাকে।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়