Dr. Aminul Islam

Published:
2021-06-01 08:29:07 BdST

অপারেশন থিয়েটারে নিজের রক্ত দিয়ে মুমূর্ষু রোগীর জীবন বাঁচালেন বাংলাদেশের ডাক্তার



সংবাদ দাতা
__________________

রোগীর জীবন নিয়ে যখন যমে- মানুষে টানাটানি, ঠিক তখন দেবদূত ফেরেশতা হয়ে হাজির হন ডা নাসিম। লোকসেবা তাঁর ধর্ম। সম্প্রতি লক্ষ্মীপুর সদর হাসপাতালের অপারেশন থিয়েটারে নিজের রক্ত দিয়ে মুমূর্ষু এক রোগীর জীবন বাঁচান ডা. নাসিম রহমান। তিনি এনেসথেশিয়া বিশেষজ্ঞ।

রোববার ৩০ মে লক্ষ্মীপুর সদর হাসপাতালের ওটিতে রক্ত দেন ওই চিকিৎসক। এর আগেও তিনি ওটিতে এভাবেই বেশ কয়েকজন রোগীকে নিজের রক্ত দিয়েছেন।

এমন মহৎ কাজের প্রশংসা জানিয়ে একই হাসপাতালের গাইনি ও অবস বিভাগের চিকিৎসক ডা. নার্গিস পারভীন জানান , সিজার ওটি সদর হাসপাতাল লক্ষ্মীপুরে গিয়ে দেখি একপাশে সিজার হচ্ছে। অন্য টেবিলে নাসিম স্যার শুয়ে আছেন। আমি ভয়ংকরভাবে চমকে উঠলাম নাসিম ভাইকে এভাবে দেখে। উনি এনেসথেসিয়া বিশেষজ্ঞ। এই রোগীকে উনি এনেসথেসিয়া দিয়েছেন। কেনই বা উনি শুয়ে আছেন। পরে ঘটনা শুনে মনটা আর্দ্র হয়ে গেল। রোগী কোনোভাবেই ব্লাড জোগাড় করতে পারেনি। তার হিমোগ্লোবিন ৭ এসেছে। দেখতে আরো কম লাগে। এদিকে জরুরি অপারেশনও করা দরকার। তাই নাসিম ভাই ব্লাড দিচ্ছেন।

তার রক্তদানে রোগীর জীবন রক্ষা পায়। 

ডা নার্গিস জানান, প্লাসেন্টা এক্রিটার এক রোগীকে এভাবেই ওটিতে রক্ত দিয়ে উনি বাঁচিয়েছেন । ডা নাসিম  এভাবেই সব সময় অপারেশনের রোগীদের রক্ত দান করেন।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়