SAHA ANTAR

Published:
2021-05-17 20:43:16 BdST

রাজস্থানে বিনামূল্যে অ্যাম্বুল্যান্সে জ্বালানি দেবে রিলায়্যান্স



সংবাদ সংস্থা


করোনার বিরুদ্ধে লড়াইয়ে শামিল হতে রাজস্থানে বিনামূল্যে জ্বালানির জোগান দেবে মুকেশ অম্বানীর রিলায়্যান্স গোষ্ঠী। সোমবার মুকেশের সংস্থা জানিয়েছে, রাজস্থানে করোনা-যুদ্ধের কাজে ব্যবহৃত সব সরকারি-বেসরকারি অ্যাম্বুল্যান্স-গাড়ির জন্য প্রতিদিন বিনামূল্যে ৫০ লিটার পর্যন্ত পেট্রল-ডিজেল সরবরাহ করবেন তাঁরা। তবে এই সুবিধা শুধুমাত্র ৩০ মে পর্যন্ত চালু থাকবে।

সোমবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতকে একটি চিঠি লিখেছে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ওই চিঠিতে কোভিড রোগীদের নিয়ে যাওয়ার কাজে ব্যবহৃত অ্যাম্বুল্যান্স-গাড়িগুলিকে বিনামূল্যে জ্বালানি দেওয়ার সিদ্ধান্ত জানানো হয়েছে। গোটা বিষয়টি একটি বিবৃতিতে জানিয়েছে রাজস্থান সরকার। ওই বিবৃতিতে লেখা হয়েছে, ‘কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে যুক্ত রাজস্থানের সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতালের গাড়ির জন্য রিলায়্যান্স বিনামূল্যে জ্বালানি সরবরাহ করবে। যে গাড়িতে করে কোভিড রোগীদের নিয়ে যাওয়া হয় অথবা যাঁদের নিভৃতবাসে রাখার ব্যবস্থা করা হয়, সেগুলির পাশাপাশি মেডিক্যাল অক্সিজেন বহনকারী গাড়িগুলিকে প্রতিদিন বিনামূল্যের ৫০ লিটার পর্যন্ত পেট্রল-ডিজেল দেবে রিলায়্যান্স’। রিলায়্যান্সের তরফে জানানো হয়েছে, রাজস্থানের ১০৯টি পেট্রল পাম্প থেকে এই সুবিধা পাওয়া যাবে।

প্রসঙ্গত, পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে সম্প্রতি কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী গহলৌত। ওই কংগ্রেস নেতার অভিযোগ, গত মাসে পশ্চিমবঙ্গ, কেরল-সহ ৪ রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতে ভোট মেটার পর থেকে হু হু করে জ্বালানির মূল্যবৃদ্ধি হয়েছে। গহলৌতের দাবি, করোনার মতো অতিমারিতে জর্জরিত সাধারণ মানুষের উপর এই মূল্যবৃদ্ধি দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। মধ্যবিত্তের উপর থেকে বোঝা কমাতে জ্বালানির উপর থেকে কেন্দ্রীয় সরকারের কর কমানো উচিত বলে মনে করেন তিনি।

 

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়