Dr. Aminul Islam

Published:
2021-04-08 19:09:57 BdST

রোজা রেখে করোনার টিকা নেওয়া যাবে : দেশবরেণ্য উলামায়ে কেরামবৃন্দ


ভারত বর্ষের শ্রেষ্ঠ তম মুসলিম বিশ্ববিদ্যালয় আলীগড় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর আল্লামা তারিক মনসুর করোনা টিকা নিয়েছন
। তিনিও জানান,  রোজা রেখে করোনা টিকা নেয়া যাবে

 

ডেস্ক
--------------
রোজা রেখেও করোনাভাইরাসের টিকা নেওয়া যাবে বলে দেশবরেণ্য উলামায়ে কেরাম ও ইসলামিক ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা মত দিয়েছেন। সম্প্রতি ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে এক মতবিনিময় সভায় উপস্থিত আলেম সমাজ সর্বসম্মতভাবে এ মত দেয়।
ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

 

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. মুশফিকুর রহমানের সভাপতিত্বে দেশবরেণ্য উলামায়ে কেরাম ও ইসলামিক ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম।

সভায় পবিত্র রমজান মাসে কোভিড-১৯-এর চলমান টিকা কার্যক্রম বিষয়ে আলোচনা হয় এবং দেশের জনগণের স্বাস্থ্যনিরাপত্তা ও জীবন রক্ষার স্বার্থে করোনার টিকা গ্রহণের প্রতি গুরুত্বারোপ করা হয়। আলোচনায় উপস্থিত আলেম সমাজ সর্বসম্মতভাবে একমত পোষণ করেন, যেহেতু করোনাভাইরাসের টিকা মাংসপেশিতে গ্রহণ করা হয় এবং তা সরাসরি খাদ্যনালি ও পাকস্থলীতে প্রবেশ করে না, সেহেতু রমজান মাসে রোজাদার দিনের বেলায় শরীরে করোনাভাইরাসের টিকা গ্রহণ করলে রোযা ভঙ্গ হবে না।

প্রসঙ্গত, এ মর্মে মুসলিম বিশ্বের শীর্ষস্থানীয় আলেমরাও একই রূপ মত পোষণ করেছেন। কাজেই রোজা রেখে করোনাভাইরাসের টিকা গ্রহণ করা যাবে। বিজ্ঞপ্তি

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়