SAHA ANTAR

Published:
2021-02-24 19:50:11 BdST

ডাক্তার শুধু বলেছিলেন, ভীড় না করতে: সেই ' অপরাধে' দলবদ্ধ হামলা


সংবাদদাতা
________________

ডিউটি ডাক্তার তার রোগীর সুচিকিৎসা নিশ্চিত করতে বিশেষ অনুরোধ করেছিলেন, লোকজনকে অযথা ভিড় না করতে। আর যায় কোথায়, সন্ত্রাসীরা হামলা করেছে তাঁর উপর।
রোগীর চিকিৎসা নিশ্চিত করতে গিয়েই
সাতক্ষীরার দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন ডিউটি ডা. মাহবুবুল ইমাম। মঙ্গলবার বিকাল পৌনে তিনটার দিকে সখিপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত অবস্থায় তার ওপর হামলার ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরের পর ধোপাডাঙ্গা গ্রামের হিসাব উদ্দীনের শিশুপুত্রকে সুন্নতে খৎনা করাতে পরিবারের ১৫/২০ সদস্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। ওই সময়ে জরুরি বিভাগে দায়িত্বরত ছিলেন ডা. মাহবুবুল ইমাম। যথারীতি শিশুটির সুন্নতে খৎনা শেষ হলে তাকে একটি বেডে বসিয়ে তার পরিবারের ১৫/২০ জন অপ্রয়োজনে জরুরি বিভাগেই ভিড় করে থাকে। ঠিক তখনই আরো দুটি মুমূর্ষু রোগীকে হাসপাতালে নিয়ে আসে কমপক্ষে ২০/২৫ জন। ওই দুই মুমূর্ষু রোগীকে চিকিৎসা দিতে জরুরি বিভাগে পর্যাপ্ত জায়গা দরকার ছিল। সেজন্য অপ্রয়োজনে ভিড় করে থাকা শিশুর সাথে আসা পরিবারের ১৫/২০ জনকে জরুরি বিভাগের বাইরে গিয়ে বসার কথা বলেন ডা. মাহবুবুল ইমাম। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠে তারা।

একপর্যায়ে উপস্থিত হাসপাতালের স্টাফ ও অন্যান্য রোগীর স্বজনদের কথামতো তারা শিশুটিকে নিয়ে বাড়ীতে যায়।

তার কিছুক্ষণের মধ্যেই আবারো ধোপাডাঙ্গা গ্রামের মৃত আফাজউদ্দীনের ছেলে অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য রুহুল আমিন (৫৫) ও তার ভাই হাবিবুর রহমানের (৪৮) নেতৃত্বে ডজনখানের লোক নিয়ে হাসপাতালে ফিরে এসে অতর্কিত ডা. মাহবুবুল ইমামের ওপর হামলা করে চরমভাবে লাঞ্ছিত করে।

খবর পেয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌছানের আগেই সটকে পড়ে হামলাকারীরা।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. বিপ্লব মণ্ডল সাংবাদিকদের বলেন, শিশুটির চিকিৎসা শেষ হলে অন্যান্য মুমূর্ষু রোগীদের সেবা দেয়ার সুবিধার্তে জরুরি বিভাগে ভিড় করে থাকা শিশুর স্বজনদের বাইরে বসতে বলেছিল ডা. মাহবুব। কিন্তু এমন সামান্য বিষয়ে তার ওপর সংঘবদ্ধ হামলার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ব্যাপারে হাসপাতালের পক্ষ থেকে আমরা আইনগত পদক্ষেপ নেয়া হবে। প্রয়োজনে হামলাকারীদের শাস্তির দাবীতে চিকিৎসকরা আন্দোলনে নামবে বলেও জানান তিনি।

এব্যাপারে দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা সাংবাদিকদের বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হামলার শিকার চিকিৎসকের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়