Ameen Qudir

Published:
2017-01-31 17:45:36 BdST

টিভিতে 'তিব্বে রুহানী'র বিজ্ঞাপণ : সমাজধ্বংসের উৎকৃষ্ট উদাহরন



ডা. সাঈদ সুজন
_____________________________


"আমি একজন গৃহবধূ। আমার বিয়ে হয় ৬ বছর আগে। বিয়ের কিছুদিন পরই দেখি আমার স্বামী আমার যত্ন নিচ্ছিল না। পরিবারের ভরন পোষন দিচ্ছিল না। খোঁজ নিয়ে জানতে পারি আমার স্বামী দ্বিতীয় বিয়ে করেছে। পরে আমি তিব্বে রুহানি তাবিজের সন্ধান পাই। তাবিজের ব্যবহারের সাথে সাথেই আমার স্বামী আমার কাছে ফিরে আসে"।

আমাদের দেশের কিছু চ্যানেলে "তিব্বে রুহানি" নামক এই তাবীজের গুনাগুন বর্ণনা করছে। আর দাম নিচ্ছে ২৫০০ টাকা!!!!!!!! মিডিয়া যে সমাজ কে বিপথে নিচ্ছে তার উৎকৃষ্ট উদাহরণ হতে এই গুলো।

এক ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যান বললেন - "আমি ৩ বার নির্বাচনে ফেইল করেছিলাম। পরে তিব্বে রুহানি তাবিজ ব্যবহারে নির্বাচনে জয়লাভ করি "। আমার প্রশ্ন হলো - "তার প্রতিদ্বন্দ্বীওও যদি একি তাবিজ ব্যবহার করে, তাহলে কে জয়লাভ করবে"??

আরেক মহিলা বলে - "তার বাচ্চা পড়াশুনা করতো না। তিব্বে রুহানি ব্যবহারের ফলে তার ছেলে খুব ভাল রেজাল্ট করেছে" । তাহলে আর কেন এত্তোগুলা কোচিং সেন্টার অথবা প্রাইভেট সিস্টেম। মেডিকেল ডাক্তারদের প্রফ পাশ অথবা এফসিপিএস পাশে কাজ করলে আমিও এক ডোজ নিতাম আর কি।

এছাড়াও ব্যবসায়ে লাভ থেকে শুরু করে সুপাত্রের সন্ধান। সব কিছুর সমাধান যদি তাবীজ করে তাহলে জগতে এতো সাইন্টিফিক জিনিস পত্র কেন আসল?? যদিও এই তাবীজের উদ্ভাবকগন নিজেরাও জানেন এই সবে কাজ হয় না।

নকুল কুমার বিশ্বাস এর একটা গানে দেখেছিলাম -

এক কবিরাজ রাস্তায় বসে তাবিজ বিক্রী করছে ।
এক লোক এসে কবিরাজ কে বলে - "এই তাবীজ কি টিউমার ভাল করতে পারে"??

কবিরাজ বলে - অবশ্যই।

তখন ঐ লোক বলে - "তাইলে কবিরাজ সাহেব, নিজের ঘাড়ের টিউমার এর চিকিৎসা কেন করতাছেন না"???

কবিরাজ ভ্যাবা চ্যাকা খাইয়া গেলো।

এবার আসুন একটু জোক করি।

ধরুন - প্রথমে যেই মহিলা তাবিজ দিয়া তার স্বামী কে ফিরাই আনলো। ঐ একি তাবিজ যদি যৌথ ভাবে ঐ লোকের দ্বিতীয় স্ত্রীও ব্যবহার করে, তাহলে ঘটনা কি ঘটতে পারত?

. উত্তর : "দুই বধুর কেউই স্বামী পাইতো না। বরং স্বামী তৃতীয় বিবাহ করিয়া ফেলিত"।

_____________________________

 

লেখক ডা. সাঈদ সুজন । সুলেখক।

Director , Endeavour Orientation

Studies MS Urology at Bangabandhu Sheikh Mujib Medical University

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়